যুক্তরাষ্ট্রে লরির ভেতর থেকে ৪৬টি লাশ উদ্ধার

প্রকাশিত: ২৮ জুন, ২০২২ ১০:৪১:৪৭

যুক্তরাষ্ট্রে লরির ভেতর থেকে ৪৬টি লাশ উদ্ধার

যুক্তরাষ্ট্রের টেক্সাসে একটি লরির ভেতর থেকে অন্তত ৪৬টি লাশ উদ্ধার করা হয়েছে। এছাড়া সঙ্কটাপন্ন আরো অন্তত ১৬ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা অভিবাসী বলে ধারণা করা হচ্ছে। যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্ত থেকে প্রায় ২৫০ কিলোমিটার (১৫০ মাইল) দূরে টেক্সাসের স্যান অ্যান্টোনিওতে ঘটনাটি ঘটে।

ঠিক কতজন মারা গেছে, তা জানা যায়নি। স্থানীয় পুলিশ এখনো এ ব্যাপারে মন্তব্য করেনি।

তবে সিটি কাউন্সিলওম্যান আদ্রিয়ানা রোচা গার্সিয়া বলেন, সেমি-ট্রাকটির ভেতর থেকে ৪৪ অভিবাসীর লাশ উদ্ধার করা হয়েছে। তিনি জানান, স্যান অ্যান্টোনিও পুলিশপ্রধান তথ্যটি তাকে জানিয়েছেন।

কেস্যাট টিভি চ্যানেলের ভাষ্যমতে, স্যান অ্যান্টোনিও'স সাউথওয়েস্ট সাইডে একটি রেললাইনের পাশে গাড়িটি পাওয়া যায়। তবে গাড়িটির চালক পালিয়ে গেছেন। তাকে খোঁজা হচ্ছে।

টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট এ ঘটনার জন্য প্রেসিডেন্ট জো বাইডেনকে দায়ী করে বলেছেন যে তার ‌সীমান্ত উন্মুক্ত করার প্রাণঘাতী নীতির' ফল হলো এই দুর্ঘটনা।
আর মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রী মারসেলো এবার্ড বলেন, তাদের রাষ্ট্রদূত ঘটনাটি খতিয়ে দেখতে ঘটনাস্থলে রওনা হয়ে গেছেন। তবে তিনি বলেন, মৃতদের পরিচয় এখনো অজ্ঞাত।

নগরীটিতে এখন প্রচণ্ড গরম আবহাওয়া বিরাচ করছে। সোমবার সেখানে তাপমাত্রা দাঁড়ায় ৩৯.৪ ডিগ্রি সেলসিয়াস। সূত্র : বিবিসি ও সিএনএন


প্রজন্মনিউজ২৪/এসএমএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ