বিশ্ববিদ্যালয় ভর্তিতে ডোপ টেস্ট করা বাধ্যতামূলক: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ২৬ জুন, ২০২২ ০১:০২:১১ || পরিবর্তিত: ২৬ জুন, ২০২২ ০১:০২:১১

বিশ্ববিদ্যালয় ভর্তিতে ডোপ টেস্ট করা বাধ্যতামূলক: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তির ক্ষেত্রে আইন সংশোধন করে শিক্ষার্থীদের ডোপ টেস্ট (মাদক গ্রহণ করেন কি না সেই পরীক্ষা) বাধ্যতামূলক করা হচ্ছে। ইতোমধ্যেই এই প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

‘মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস-২০২২’ উপলক্ষে রোববার (২৬ জুন) সচিবালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

সরকারি চাকরিতে প্রবেশের ক্ষেত্রে ডোপ টেস্ট করার প্রক্রিয়া শুরু হয়েছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী যখন মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্সের কথা বলেছিলেন তার আগেই আমরা পুলিশের ডোপ টেস্ট শুরু করে দিয়েছিলাম। এরপর প্রধানমন্ত্রীকে দেওয়া একটি প্রস্তাবে সরকারি চাকরিতে প্রবেশের ক্ষেত্রে ডোপ টেস্টের কথা বলেছিলাম। চাকরি যোগদান করার আগে সিভিল সার্জন যেসব পরীক্ষা করেন, সেখানে ডোপ টেস্ট করা হবে। সেটা করাও হচ্ছে। এটা ব্যাপকভাবে করতে অবকাঠামো উন্নয়ন করতে হবে। ইতোমধ্যে সেই প্রচেষ্টা শুরু হয়েছে।

এসময় মন্ত্রী আরো বলেন, বিশ্ববিদ্যালয়ে আইন তৈরি করা হচ্ছে। আইন অনুযায়ী শিক্ষার্থীদের ডোট টেস্ট করা হবে। তাদের ভর্তির সময় মেডিকেল টেস্ট করা হবে, সেই টেস্টের মধ্যে এই ডোপ টেস্ট থাকবে।


প্রজন্মনিউজ২৪/এসএমএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ