ইদুল আজহায় রাবিতে ১৫ দিনের ছুটি, ঢাবিতে ৯

প্রকাশিত: ২৬ জুন, ২০২২ ১২:৩৮:৪৪ || পরিবর্তিত: ২৬ জুন, ২০২২ ১২:৩৮:৪৪

ইদুল আজহায় রাবিতে ১৫ দিনের ছুটি, ঢাবিতে ৯

মো. সোহাগ আলী, রাবি প্রতিনিধিঃ ইদুল আজহা উপলক্ষে আগামী ৭ জুলাই থেকে ২১ জুলাই পর্যন্ত বন্ধ থাকবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ক্লাস-পরীক্ষা। ২২ ও ২৩ তারিখ শুক্র ও শনিবার হওয়ায় ২৪ জুলাই থেকে যথারীতি ক্লাস-পরীক্ষা শুরু হবে। দাপ্তরিকভাবে ১৫ দিনের ছুটি হলেও প্রকৃতপক্ষে ১৭ দিনের ছুটি থাকছে এবার।

বিশ্ববিদ্যালয় ছুটির বিষয়টি রবিবার (২৬ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পান্ডে নিশ্চিত করেছেন। রাবিতে ১৫ দিনের ছুটি হলেও ঢাকা বিশ্ববিদ্যালয়ে এবার ছুটি থাকবে ৯ দিন। ৮ থেকে ১৬ জুলাই পর্যন্ত ঢাবির ক্লাস ও অফিসের কার্যক্রম বন্ধ থাকবে।


তিনি জানান, ৭ জুলাই থেকে ১৯ জুলাই পর্যন্ত অফিস ছুটি থাকবে। আর ৭ জুলাই থেকে ২১ জুলাই পর্যন্ত ক্লাস ছুটি থাকবে। তবে ২২ ও ২৩ জুলাই শুক্র ও শনিবার হওয়ায়, ক্লাস শুরু হবে ২৪ তারিখ থেকে।

হল বন্ধের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানান তিনি।

এদিকে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ১৫ দিনের ছুটির বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পরে ছুটি বেশি হয়ে গেছে অভিযোগ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে অনেক শিক্ষার্থীকে। ভিন্ন ধর্মীদের কথা মাথায় রেখে হল খোলা রাখার দাবিও জানিয়েছেন অনেকে।


প্রজন্মনিউজ২৪/এসএমএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ