হাসপাতাল থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া  

প্রকাশিত: ২৫ জুন, ২০২২ ১০:৫৩:৪৫ || পরিবর্তিত: ২৫ জুন, ২০২২ ১০:৫৩:৪৫

 হাসপাতাল থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া  

অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন থাকার টানা দুই সপ্তাহ পর শুক্রবার (২৪ জুন) বাসায় ফিরেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে গুলশানের বাসায় ফেরেন তিনি।বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান এসব তথ্য জানান।

১০ জুন গভীর রাতে হৃদ্‌রোগের সমস্যা নিয়ে এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া। হাসপাতালে এনজিওগ্রাম করে তাঁর হৃদ্‌যন্ত্রে একটি রিং পরানো হয়। চিকিৎসকেরা তখন তাঁর হৃদ্‌যন্ত্রে আরও দুটি ব্লক ধরা পড়ার কথাও জানিয়েছিলেন।

বাসায় ফেরার আগে বেলা ৩টায় খালেদা জিয়ার স্বাস্থ্য পরিস্থিতি নিয়ে গণমাধ্যমকে জানান চিকিৎসকেরা।তাঁরা জানান, করোনার ঝুঁকির কারণেই অসুস্থ খালেদা জিয়াকে তাঁর বাসায় স্থানান্তর করা হচ্ছে।

বিএনপির চেয়ারপারসনের জন্য গঠিত মেডিকেল বোর্ডের প্রধান অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদার বলেন, ম্যাডাম এখনো অসুস্থ। তবে তিনি যে অবস্থায় এসেছিলেন, সেই অবস্থা থেকে স্টেবল।কিডনি কমপ্লিকেশন আমরা ওয়াকওভার করেছি। উনি হাই রিস্ক অব বিল্ডিং। এখনো উনার দুইটা ব্লক রয়ে গেছে।কোভিড বাড়ছে। তাঁকে এখানে রাখতে চাচ্ছি না। এসব কারণে তাঁর যদি এগুলো হয়, তাঁকে আবার ক্রিটিক্যাল কন্ডিশনে নিয়ে চলে যাবে। সে জন্য আমরা পূর্ণাঙ্গ মেডিকেল বোর্ড সিদ্ধান্ত নিয়েছি যে তাঁকে আপাতত বাসায় নেয়া হোক। পরে যদি কোনো জটিলতা দেখা দেয়, তবে তাঁকে হাসপাতালে ভর্তি করা হবে।’

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন এ সময় বলেন, ‘আমাদের নেত্রী বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, উনার সহধর্মিণী ডা. জোবাইদা রহমানসহ তাঁর পরিবারের সব সদস্য হাসপাতালের সর্বস্তরের চিকিৎসক, নার্স, প্যারামেডিকস এবং ম্যানেজমেন্টের সঙ্গে সম্পৃক্ত সবাইকে ধন্যবাদ জানিয়েছেন।’

সংবাদ সম্মেলনে মেডিকেল বোর্ডের সদস্য ডা. শেখ ফরিদ আহমেদ, ডা. মো. জাফর ইকবাল, ডা. আল মামুন এবং হাসপাতালের মেডিকেল প্রমোশন বিভাগের প্রধান বিনয় কাউল উপস্থিত ছিলেন।


প্রজন্মনিউজ২৪/মুবিন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ