ওয়েস্ট ইন্ডিজে যাওয়া হচ্ছে না সাইফউদ্দিনের

প্রকাশিত: ২৩ জুন, ২০২২ ০৭:০৪:০৭

ওয়েস্ট ইন্ডিজে যাওয়া হচ্ছে না সাইফউদ্দিনের

 

প্রজন্মনিউজ ডেস্ক:লম্বা বিরতির পর মোহাম্মদ সাইফউদ্দিন অপেক্ষায় ছিলেন ওয়েস্ট ইন্ডিজ সফর দিয়ে মাঠে ফেরার। কিন্তু দুর্ভাগ্যক্রমে এই পেস বোলিং অলরাউন্ডারের অপেক্ষা আরও বাড়ছে। পিঠের পুরনো চোট নতুন করে ফেরায় ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ছিটকে গেছেন তিনি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিকিৎসকরা জানিয়েছেন, তার অবস্থা ভালো না।

আজ (বৃহস্পতিবার) বিসিবির মেডিক্যাল বিভাগ থেকে জানা গেছে, সাইফউদ্দিন ম্যাচে বোলিংয়ের জন্য ফিট নন। মূলত পিঠের আগের সমস্যাটাই তার এখনও রয়ে গেছে। বোলিংয়ের সময় পায়ের পাতায় ব্যথা অনুভব করায় সাইফউদ্দিনকে আনফিট ঘোষণা করে মেডিক্যাল বিভাগ। বিষয়টি তারা টিম ম্যানেজমেন্টকে জানিয়েও দেওয়া হয়েছে।

বাংলাদেশের জার্সিতে সাইফউদ্দিন শেষবার খেলেছিলেন গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে। কিন্তু পিঠের চোটের কারণে সংযুক্ত আরব আমিরাতের আসার মাঝপথে ছিটকে যান এই পেস বোলিং অলরাউন্ডার। এরপর তিনি মাঠে ফেরেন গত ঢাকা প্রিমিয়ার লিগ দিয়ে। লিগে ১৪ ম্যাচে ২২ উইকেট নিয়ে চতুর্থ স্থানে ছিলেন সাইফউদ্দিন। দেশি পেসারদের মধ্যে তিনি ছিলেন প্রথম স্থানে। ৩৮ রানে ৪ উইকেট ছিল সেরা পারফরম্যান্স।

মে মাসে দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ চলাকালে সাইফউদ্দিনকে চট্টগ্রামে ডেকে পাঠিয়েছিলেন পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড। সেখানে তার বোলিং দেখেন দক্ষিণ আফ্রিকান কোচ। তারপরই মূলত উইন্ডিজ সিরিজের জন্য সবুজ সংকেত পান তিনি। কিন্তু হঠাৎ করে পুরনো ব্যথা ওঠায় শেষ হয়ে গেলো ওয়েস্ট ইন্ডিজে খেলার সম্ভাবনা।

বাংলাদেশের টেস্ট দলে না থাকা ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের সদস্যদের আগামীকাল (শুক্রবার) সন্ধ্যায় দেশ ছাড়ার কথা। তাদের মধ্যে ছিলেন সাইফউদ্দিনও। কিন্তু এই অলরাউন্ডারের যাওয়া হচ্ছে না।

সাইফউদ্দিনের পরিবর্তে স্কোয়াডে কে যুক্ত হবেন, সেটা এখনও ঠিক করা হয়নি। নির্বাচক হাবিবুল বাশার বলেছেন, ‘সাইফউদ্দিন ছিটকে গেলে তার জায়গায় নতুন কাউকে নিতে হতে পারে। আমাদের দেখতে হবে, আমরা এ ব্যপারে কাজ করছি।’

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, ‘সাইফউদ্দিন যদিও অনুশীলন করছেন। কিন্তু আমাদের কাছে মনে হয়েছে, এই মুহূর্তে সে বোলিং করার মতো ফিটনেস অর্জন করতে পারেনি। আন্তর্জাতিক ক্রিকেটের চাপ সহ্য করার মতো অবস্থায় তাকে যেতে হবে। তাই ওয়েস্ট ইন্ডিজ সিরিজে সে খেলতে পারছে না। তবে পুনর্বাসন ও ফিটনেস নিয়ে সে কাজ চালিয়ে যাবে।’

দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষে স্বাগতিক ক্যারিবিয়ানদের বিপক্ষে তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলবে বাংলাদেশ। টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে আগামী ২ জুলাই। আর ওয়ানডে সিরিজ মাঠে গড়াবে ১০ জুলাই থেকে। এর আগে আগামীকাল (শুক্রবার) সেন্ট লুসিয়াতে শুরু হবে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।



প্রজন্মনিউজ২৪/এম আর এ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ