বগুড়ায় চলন্ত বাসের এসি বিস্ফোরণে আগুন

প্রকাশিত: ২৩ জুন, ২০২২ ০৩:৪৮:১৬

বগুড়ায় চলন্ত বাসের এসি বিস্ফোরণে আগুন

জোবায়ের আহমেদ, বগুড়া প্রতিনিধি: বগুড়ায় চলন্ত বাসের এসি বিস্ফোরিত হয়ে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন বাসের সব যাত্রীরা।

গত রাত পৌনে ১টার দিকে দিনাজপুর-ঢাকা মহাসড়কে বগুড়ার শিবগঞ্জের মুরাদপুর এলাকায় নাবিল পরিবহনের একটি বাসে এ ঘটনা ঘটে  বাসটি দিনাজপুর থেকে ঢাকার উদ্দেশে রওনা দিয়েছিল। 

জানা গেছে, চলন্ত অবস্থায় বাসটির এসি থেকে হঠাৎ ধোঁয়া উঠতে শুরু করে। ধোঁয়ায় চলন্ত বাসের পুরোটা ছেয়ে গেলে আতঙ্কিত যাত্রীরা চিৎকার শুরু করেন। ড্রাইভার মহাসড়কের পাশেই বাস থামালে যাত্রীরা সবাই বাস থেকে নেমে যান।

যাত্রীরা নামতে না নামতেই এসি বিস্ফোরিত হয়ে বাসে আগুন ধরে যায়। মুহূর্তেই পুরো বাসে আগুন ছড়িয়ে পড়ে। গাইবান্ধার গোবিন্দগঞ্জ ও শিবগঞ্জ উপজেলা থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আধা ঘণ্টা চেষ্টার পর রাত ২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। পরবর্তীতে নাবিল পরিবহনের আরেকটি বাস ঘটনাস্থলে এসে যাত্রীদের নিয়ে ঢাকায় রওনা দেয়।

মোকামতলা পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) সৈয়দ আলমগীর হোসেন যাত্রীদের বরাত দিয়ে জানান, দিনাজপুর থেকে ছেড়ে আসা নাবিল পরিবহনের বাসটি ঢাকা যাচ্ছিল। পথে মোকামতলা বন্দরের পাশে মুরাদপুর এলাকায় পৌঁছানোর পর বাসের এসি থেকে ধোঁয়া বের হতে শুরু করে। একপর্যায়ে ওই বাসে আগুন ধরে যায়।

তিনি আরও জানান, অল্পের জন্য ওই বাসে থাকা ২২ জন যাত্রী, চালক ও তাঁর সহকারী আগুনের হাত থেকে রক্ষা পেয়েছেন। আগুনের খবর পেয়ে গোবিন্দগঞ্জ ও শিবগঞ্জ উপজেলা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত ২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।


প্রজম্মনিউজ২৪/ফারহান আহমেদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ