দ্বিতীয় টেস্টে দলে ডাক পেলেন শরিফুল

প্রকাশিত: ২১ জুন, ২০২২ ১১:২৯:১২

দ্বিতীয় টেস্টে দলে ডাক পেলেন শরিফুল

চোটের কারণে ওয়েস্ট ইন্ডিজ সফরে প্রথম টেস্টে ছিলেন না শরিফুল ইসলাম। আশার খবর হলো, চোট কাটিয়ে উঠেছেন তিনি। ফলে ডাক এসেছে সিরিজের দ্বিতীয় টেস্টে। ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্ট খেলতে আজ সোমবারই ঢাকা ছাড়ছেন তরুণ এই পেসার।

আজ সোমবার এক বিবৃতিতে খবরটি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  বিবৃতিতে বলা হয়, ‘বাঁহাতি পেসার শরিফুল ইসলাম টেস্ট দলের সঙ্গে যোগ দেওয়ার জন্য সেন্ট লুসিয়ার উদ্দেশে আজ রাতে ঢাকা ত্যাগ করবে। ২৪ জুন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্ট শুরু হবে। ২১ বছর বয়সী এই পেসার ২০২১ সালের এপ্রিলে অভিষেকের পর থেকে বাংলাদেশের জার্সিতে চারটি টেস্ট খেলেছেন।’

এর আগে টেস্ট দলের স্কোয়াডে যোগ করা হয়েছে এনামুল হক বিজয়কে। এবার যুক্ত হলেন শরিফুল। অবশ্য ওয়ানডে ও টি-টোয়েন্টির দলে ছিলেন শরিফুল।  টেস্ট সিরিজ শেষে ২৪ জুন সংক্ষিপ্ত ফরম্যাটে দলে যোগ দেওয়ার কথা ছিল তাঁর। তবে টেস্টে ডাক পাওয়ায় আজই ঢাকা ছাড়তে হবে তরুণ এই পেসারকে।

দক্ষিণ আফ্রিকা সফর থেকে চোটের সঙ্গে লড়ছেন এই ২১ বছর বয়সী পেসার। ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টে চোট কাটিয়ে ফিরলেও ফের ছিটকে পড়েন তিনি।

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে সাত উইকেটে জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। অ্যান্টিগা টেস্ট জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ। সিরিজের দ্বিতীয় টেস্ট মাঠে গড়াবে আগামী ২৪ জুন। দুটি ম্যাচই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে।

টেস্টের পর অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি সিরিজ। ২ ও ৩ জুলাই প্রথম দুই টি-টোয়েন্টি হবে ডোমিনিকায়। ৭ জুলাই গানায়ায় অনুষ্ঠিত হবে শেষ টি-টোয়েন্টি।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ গায়ানায় অনুষ্ঠিত হবে। ওয়ানডে সিরিজের ম্যাচগুলো হবে ১০, ১৩ ও ১৬ জুলাই। টি-টোয়েন্টি ম্যাচ বাংলাদেশ সময় রাত ১১টায় এবং ওয়ানডে ম্যাচ সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হবে।


প্রজন্মনিউজ২৪/খতিব

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন