ফোন কলে কুমিল্লার ভোটের ফল পাল্টানোর খবর গুজব: সিইসি

প্রকাশিত: ২০ জুন, ২০২২ ০৪:১৪:৩০ || পরিবর্তিত: ২০ জুন, ২০২২ ০৪:১৪:৩০

ফোন কলে কুমিল্লার ভোটের ফল পাল্টানোর খবর গুজব: সিইসি

ফোন কলে ভোটের ফলাফল পাল্টানোর যে অভিযোগ এসেছে কুমিল্লা সিটি নির্বাচনের  রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবীর বিরুদ্ধে তা গুজব বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

তিনি বলেছেন, এমন কোনো ঘটনা ঘটেনি। এটা আমাদের দেশের কালচার, এটা গুজব। মেশিনের ফল অথবা হাতের রেজাল্ট আমরা ওয়েবসাইটে তুলে দিয়েছি।
কুমিল্লা সিটি নির্বাচন নিয়ে সোমবার (২০ জুন) বেলা ১১টার দিকে মতবিনিময়কালে তিনিএমন মন্তব্য করেন । কুমিল্লা সিটির ভোটগ্রহণ অনুষ্ঠিত হয় বুধবার (১৫ জুন)। শান্তিপূর্ণভাবে হওয়া ভোটগ্রহণ নিয়ে কোনো প্রার্থীরই তেমন অভিযোগ ছিল না।

ভোটের ফলাফল ঘোষণার শুরুর থেকেও পরিস্থিতি ছিল শান্তিপূর্ণ। তবে ফল ঘোষণার একেবারে শেষ দিকে এসে উত্তেজনা তৈরি হয়। আওয়ামী লীগের মেয়র প্রার্থী আরফানুল হক এবং স্বতন্ত্র মেয়র প্রার্থী মনিরুল হকের ভোটের ব্যবধান অনেক কম থাকায় এই উত্তেজনার সৃষ্টি হয়।
দুইপক্ষের কর্মী-সমর্থকেরা মুখোমুখি হন। হইচই, হট্টগোল ও বিশৃঙ্খলার কারণে কিছু সময় ফলাফল ঘোষণা বন্ধ রাখতে বাধ্য হন রিটার্নিং কর্মকর্তা। পরে ভোটের ফলাফল ঘোষণা করেন তিনি। ঘোষিত ফলাফলে ৩৪৩ ভোটের ব্যবধানে মনিরুলকে হারিয়ে কুমিল্লা সিটির নতুন মেয়র নির্বাচিত হন নৌকা প্রতীকের আরফানুল হক রিফাত।

এসময় নির্বাচন কমিশনার বেগম রাশিদা সুলতানা, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবীব খান, মো. আলমগীর, হুমায়ুন কবীর খোন্দকার উপস্থিত ছিলেন।


প্রজন্মনিউজ২৪.কম/মুবিন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন