এবার বলিউডেও ‘খেলা হবে’  

প্রকাশিত: ১৯ জুন, ২০২২ ০৩:৩৫:০৯ || পরিবর্তিত: ১৯ জুন, ২০২২ ০৩:৩৫:০৯

এবার বলিউডেও ‘খেলা হবে’  

 বিনোদন ডেস্কঃ বাংলাদেশের রাজনীতির মঞ্চে ‘খেলা হবে’র ইতিহাস বেশ পুরনো। নারায়ণগঞ্জের আওয়ামী লীগ নেতা শামীম ওসমান তাঁর রাজনৈতিক বক্তৃতায় ৯ বছর আগে ব্যবহার করেছিলেন শব্দ দুটি। সামাজিক যোগাযোগ মাধ্যমে দারুণ জনপ্রিয়তা পায় শব্দযুগল। গত বছর পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে এই স্লোগানেই বাজিমাত করে তৃণমূল কংগ্রেস।

অনুব্রত মণ্ডল থেকে শুরু করে মমতা ব্যানার্জি—সবার মুখেই ছিল এই স্লোগান। তৃণমূলের যুবনেতা দেবাংশু ভট্টাচার্য স্লোগানটি নিয়ে তৈরি করেছিলেন গানও। সেই গান বাংলার পাশাপাশি ভারতের বিভিন্ন ভাষায় শোনা গিয়েছিল। এবার জানা গেল, শামীম ওসমানের মুখের সেই ‘খেলা হবে’ নামে চলচ্চিত্র নির্মিত হয়েছে বলিউডে। সেই ছবির পোস্টার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছেন খোদ দেবাংশু। ক্যাপশনে লিখেছেন ‘সিনেমাটাই হওয়া বাকি ছিল’।

গুগল ঘেঁটে জানা গেল, স্বল্প বাজেটের হিন্দি ছবি ‘খেলা হবে’ নির্মাণ করেছেন সুনীল সিনহা। প্রয়াত ওম পুরিও আছেন অভিনয়ে। প্রধান চরিত্রে ‘ফ্যাশন’খ্যাত অভিনেত্রী মুগ্ধা গোডসে, তাঁর সঙ্গে আরো আছেন অতুল অগ্নিহোত্রী, মনোজ যোশী ও সঞ্জয় বাত্রা। এ মাসেই ছবিটি মুক্তির সম্ভাবনা রয়েছে। আইএমডিবিতে পাওয়া গেল ছবির বিষয়বস্তু। নিজের ও পরিবারের ওপর অত্যাচারের বদলা নিতে শাব্বু নামের এক নারী বদ্ধপরিকর। নতুন এক এজেন্ডা নিয়ে নির্বাচনে প্রার্থী হয় শাব্বু। বিরোধী প্রার্থীদের তথাকথিত সাম্যবাদ ও প্রগতির স্লোগানের বিপরীতে নতুন এক স্লোগান নিয়ে রাজনীতির মাঠে নামে শাব্বু।

দেবাংশু ভট্টাচার্য আগেই জানিয়েছেন, তাঁর লেখা ‘খেলা হবে’ গানটি হিন্দিতে প্রকাশ করা হবে ২০২৪-এর লোকসভা নির্বাচনের আগে আগে।


প্রজন্মনিউজ২৪/ফিরোজ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন