নবীকে অবমাননায় চরফ্যাশনে আবারও বিক্ষোভ মিছিল

প্রকাশিত: ১৩ জুন, ২০২২ ০২:২৩:৩৪

নবীকে অবমাননায় চরফ্যাশনে আবারও বিক্ষোভ মিছিল

হাবিবুর রহমান, চরফ্যাশন উপজেলা প্রতিনিধি: ভারতের বর্তমান ক্ষমতাশীল "বিজেপি'' নেতারা  বিশ্ব নবী হযরত মোহাম্মদ (সঃ)  ও তার সহধর্মিণী আয়েশা (রা) কে নিয়ে অবমাননা করার প্রতিবাদে  আজ ১৩ জুন সকাল ১০ ঘটিকায় ওলামা ও আইম্না ঐক্য পরিষদ, চরফ্যাশন উপজেলা ও তৌহিদি জনতার উদ্যোগে  ভোলার চরফ্যাশনে এক প্রতিবাদী বিক্ষোভ মিছিলের আয়োজন করা  হয়েছে।

ভারতের বর্তমান ক্ষমতাশীন দল বিজেপির  শীর্ষ জাতীয় দুই নেতা নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দাল,  হযরত মোহাম্মদ (সঃ) ও তার সহধর্মিণী আয়েশা (রা)  কে নিয়ে অবমাননাকর কুরুচিপূর্ণ মন্তব্য করে। মুসলমানদের নিজ ধর্ম ও নবীর প্রতি  এ মন্তব্যের প্রতিবাদে মুসলিম সমাজ বিক্ষোভে ফেটে পরে।

এই ঘটনাকে কেন্দ্র করে গত শুক্রবার ইসলামী আন্দোলন বাংলাদেশ, ভোলা জেলা দক্ষিণ শাখা একটি বিক্ষোভ মিছিল করে।

তারই ধারাবাহিকতায় আজ ১৩ই জুন  সোমাবার  চরফ্যাশন উপজেলা ওলামা ও আইম্মা ঐক্য পরিষদ ও তৌহিদি জনতা মিলে আবারো  একটি বিক্ষোভ মিছিল  আয়োজন করে। 

চরফ্যাশন উপজেলার বেশ কয়েকটি ইউনিয়ন ও মসজিদ থেকে আসা খন্ড খন্ড মিছিল এসে এক বিশাল বিক্ষোভ মিছিলে পরিনত করে।

মিছিলটি চরফ্যাশন বাজার খাসমহল জামে মসজিদ প্রাঙ্গন থেকে শুরু হয়ে বাজারের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে সমাপনী অধিবেশনের মধ্য দিয়ে শেষ হয়।

অধিবেশনে উক্ত সংগঠনের উপজেলা পর্যায়ের বেশ কয়েকজন নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, 'হযরত মোহাম্মদ (সঃ) ও আয়েশা (রা)  নিয়ে এসব আপত্তিকর কুরুচিপুর্ণ মন্তব্যের জন্য অভিযুক্তদের   শাস্তির আওতায় এনে ভারত সরকারকে মুসলিম উম্মাহর কাছে ক্ষামা চাইতে হবে।

এছাড়াও উপস্থিত জনতা ভারতীয় পন্য ও সংস্কৃতি বয়কট করে এবং রাষ্ট্রীয়ভাবে তা বন্ধের জন্য নিজ দেশের সরকারের প্রতি জোর দাবী জানান।


প্রজন্মনিউজ২৪/মনিরুল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ