রামগঞ্জে হিন্দু ধর্ম ত্যাগ করে মুসমান হলেন একটি পরিবার

প্রকাশিত: ১০ জুন, ২০২২ ০৬:০৪:৪০

রামগঞ্জে হিন্দু ধর্ম ত্যাগ করে মুসমান হলেন একটি পরিবার

রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধিঃ রামগঞ্জে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করলেন একটি হিন্দু পরিবার।

শুক্রবার (১০ জুন) জুমার নামাজের পূর্বে দল্টা পালের বাড়ি জামে মসজিদে খতিব হাফেজ মাওলানা মুফতি শুয়াইবের নিকট কালেমা পাঠ করে হিন্দ ধর্ম থেকে ইসলাম ধর্মে ধর্মান্তরি হন ওই পরিবার। পরিবারের কর্তার বর্তমান নাম আব্দুর রহমান (৩৫)।

জুমার নামাজ শেষে দল্টা রহমানীয়া উচ্চবিদ্যালয় শ্রেণী কক্ষে আব্দুর রহমানের স্ত্রী (বর্তমান নাম) মোছা: মরিয়াম বেগম (৩০) কালেমা পড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন। মো: ইয়াসিন আরাফাত (৫) ও মোছা: আয়েশা ছিদ্দিকা (১) নামে এই নবমুসলিম দম্পতির দুটি সন্তান রয়েছে। তাদেরও নাম পরিবর্তন করে ইসলামি শরীয়াহ মোতাবেক নাম রাখা হয়েছে।

আব্দুর রহমানের বাড়ি উত্তর দল্টা গ্রামের মালী বাড়ি। বর্তমান তিঁনি দল্টা দিঘীর পাড় নামক স্থানে একটি ভাড়া বাসায় বসবাস করেন।

আব্দুর রহমান জানান, হিন্দুধর্ম ত্যাগ করার পূর্বে আমার নাম ছিল সহদেব, স্ত্রীর নাম ছিল পিংকি, ছেলের নাম ছিল রুদ্র, মেয়ের নাম ছিল মিথিলা।

তিনি জানান, দুই বছর আগে তিনি ক্যান্সারে আক্রান্ত হয়ে একজন মুসলমান চিকিৎসকের কাছে চিকিৎসা নিতে যান। চিকিৎসক তাকে চিকিৎসা পরবর্তী পবিত্র কদর রাতে আল্লাহর নিকট দোয়া প্রার্থনাসহ ইবাদত করতে পরামর্শ দেন। তিনি তা যথাযথ নিয়মেই পালন করেন।

পরবর্তীতে আস্তে আস্তে পবিত্র কোরআন শরীফ বাংলা অনুবাদসহ পড়তে থাকেন। ইসলাম ধর্ম গ্রহনের আগেও তিনি ইবাদত করতেন। পরে তার স্ত্রীকে মুসলমান হওয়ার জন্য আহ্বান করেন। স্ত্রী তৎক্ষণাত সে প্রস্তাব প্রত্যাখান করেন। কোরআান, হাদিস বাংলা অনুবাদসহ পড়ে আল্লাহর প্রতি, নবী রাসূলদের প্রতি বিশ্বাস ও ভালোবাস জন্ম নিলে স্বামী-স্ত্রীসহ গোটা পরিবার ইসলাম ধর্ম গ্রহণ করেন।

আব্দুর রহমান আরো বলেন, বাবার কোটি টাকা সম্পদ ফেলে আল্লাহর নৈকট্য লাভের আশায় আমার পরিবারসহ হিন্দু ধর্ম ত্যাগ করে কালেমা পড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছি। সকল মুসলমান ভাইদের কাছে আমি দোয়া কামনা করছি।

উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদ সদস্য মহসিন রাশেদ, বিশিষ্ট ব্যবসায়ী একেএম জসিম উদ্দিন, দিদারুল আলম মাস্টার, জাকির হোসেন ভূঁইয়া, আহছাদ পাল, আব্দুল কাদেরসহ অনেকে।


প্রজন্মনিউজ২৪/এসএমএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন