নুপুর শর্মাসহ ৯ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ১০ জুন, ২০২২ ০৩:৫৫:৩২

নুপুর শর্মাসহ ৯ জনের বিরুদ্ধে মামলা

ধর্মীয় বিদ্বেষমূলক মন্তব্য করায় ভারতের ক্ষমতাসীন দল বিজেপি থেকে সাময়িক বহিষ্কৃত নেতা নুপুর শর্মা ও নবীন জিন্দলসহ নয় জনের বিরুদ্ধে মামলা করেছে দিল্লি পুলিশ। বৃহস্পতিবার ভারতীয় সংবাদমাধ্যমগুলো এ তথ্য জানিয়েছে।

দিল্লি পুলিশের স্পেশাল সেলের ইন্টেলিজেন্স ফিউশন অ্যান্ড স্ট্র্যাটেজিক অপারেশন (আইএফএসও) ইউনিটের উপ-কমিশনার কেপিএস মালহোত্র জানিয়েছেন, ইসলামের নবী সম্পর্কে বিতর্কিত মন্তব্যের জন্য নুপুরের বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে।

আরেকটি মামলায় নাম রয়েছে নবীন, শাবাসহ আট জনের। হিন্দু মহাসভার মুখপাত্র পূজা শাকুন পাণ্ডেও রয়েছেন সেই তালিকায়। নেটমাধ্যমে ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর অভিযোগে অনিলকুমার মীনা, গুলজার আনসারি, আবদুর রহমানের নামেও মামলা দায়ের হয়েছে।

আনন্দবাজার অনলাইন জানিয়েছে, ইসলামের নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সম্পর্কে বিতর্কিত মন্তব্যের জন্য বিজেপির জাতীয় মুখপাত্র নূপুর এবং দিল্লির নেতা নবীনকে চলতি সপ্তাহে বহিষ্কার করেছে বিজেপি। কিন্তু সেই শাস্তির প্রতিবাদে ইতোমধ্যে নেটমাধ্যমে প্রচারে নেমে পড়েছেন বিজেপি সমর্থকদের একাংশ। ট্রেন্ডিং হয়েছে ‘নূপুর নবীন কো ওয়াপস লো’ প্রচার।

বিজেপি সমর্থক অনেকেই টুইটারে দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন। দলের শীর্ষ নেতারা কেন নূপুর-নবীনের পাশে দাঁড়াচ্ছে না, সে প্রশ্নও তুলেছেন। কিন্তু কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের মন্ত্রণালয় নিয়ন্ত্রিত দিল্লি পুলিশের পদক্ষেপে স্পষ্টত আন্তর্জাতিক মঞ্চে চাপের মুখে পড়া নরেন্দ্র মোদি সরকার আপাতত ঘৃণা-ভাষণ বিতর্কে ‘কড়া অবস্থান’ বজায় রাখতে চাইছে।


প্রজন্মনিউজ২৪/এসএমএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন