বাইডেন প্রশাসন খাদ্য ব্যবস্থাকে শক্তিশালী করতে ২.১ বিলিয়ন ডলার ঘোষণা করবে

প্রকাশিত: ০১ জুন, ২০২২ ০৫:১৫:০৪

বাইডেন প্রশাসন খাদ্য ব্যবস্থাকে শক্তিশালী করতে ২.১ বিলিয়ন ডলার ঘোষণা করবে

বাইডেন প্রশাসন বুধবার কোভিড -১৯ মহামারী এবং ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের পরে প্রকাশিত দেশের খাদ্য সরবরাহ ব্যবস্থার দুর্বলতাগুলি দূর করতে ২.১ বিলিয়ন ডলারেরও বেশি তহবিল ঘোষণা করবে।

জর্জটাউন ইউনিভার্সিটিতে বক্তৃতার সময় মার্কিন কৃষি সচিব টম ভিলস্যাক খাদ্য প্রক্রিয়াকরণ এবং বিতরণে প্রতিযোগিতা বাড়ানো, স্বাস্থ্যকর খাদ্যের অ্যাক্সেস বৃদ্ধি এবং কৃষকদের জন্য বাজার সম্প্রসারণের জন্য ডিজাইন করা নতুন তহবিল উন্মোচন করবেন।

মহামারী চলাকালীন শ্রমিকদের অসুস্থতা এবং অন্যান্য ব্যাঘাতের কারণে খাদ্য সরবরাহ শৃঙ্খলে বিলম্ব এবং লগ জ্যাম হয়েছে এবং রাশিয়ার আগ্রাসনের ফলে কৃষি উপকরণ এবং খাদ্য পণ্যের দাম বেশি হয়েছে, ইঙ্গিত দেয় যে মার্কিন খাদ্য অর্থনীতিকে আরও শক্তিশালী করা দরকার।

তিনি বলেছিলেন"আমাদের ভবিষ্যতের মহামারী বা অন্য কিছু হোক না কেন, ভবিষ্যতের বাধাগুলি মোকাবেলা করতে সক্ষম হওয়ার জন্য আমাদের আরও স্থিতিস্থাপক ব্যবস্থা দরকার,"।"একটি আরও স্থিতিস্থাপক সিস্টেম এমন একটি সিস্টেম যার বিকল্প রয়েছে।"

আমেরিকান রেসকিউ প্ল্যান অ্যাক্ট এবং অন্যান্য ত্রাণ আইন থেকে গৃহীত বিনিয়োগের মধ্যে রয়েছে খাদ্য প্রক্রিয়াকরণ কর্মী প্রশিক্ষণ এবং সরবরাহ-চেইন অবকাঠামোর জন্য $৯০০ মিলিয়ন, ছোট খাদ্য ব্যবসার জন্য $৫৫০ মিলিয়ন এবং খাদ্যের অপচয় কমানোর জন্য, $৩৭৫ মিলিয়ন জৈব এবং শহুরে কৃষি প্রকল্পের জন্য, এবং স্বাস্থ্যকর খাবারে জনসাধারণের অ্যাক্সেস বাড়াতে $৩৭০ মিলিয়ন।

ভিলস্যাক বলেছেন, যে ইউএসডিএ আসন্ন খামার বিল এবং পরবর্তী বরাদ্দ প্রক্রিয়ার মাধ্যমে নতুন এবং প্রসারিত প্রোগ্রামগুলির জন্য দীর্ঘমেয়াদী তহবিল সুরক্ষিত করতে কংগ্রেসের সাথে কাজ করবে।২০২৩ খামার বিলের শুনানি ইতিমধ্যেই চলছে এবং পরবর্তী অধিবেশনে আলোচনা শুরু হবে।


প্রজম্মনিউজ২৪/ফারহান আহমেদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ