মেসির বিরুদ্ধে জীবনের শেষ আন্তর্জাতিক ম্যাচ!ভেবেই খুশি কিয়েলিনি

প্রকাশিত: ০১ জুন, ২০২২ ০৪:১৬:৩০

মেসির বিরুদ্ধে জীবনের শেষ আন্তর্জাতিক ম্যাচ!ভেবেই খুশি কিয়েলিনি

আর কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরেই ইতালিয়ান ফুটবলে এক অধ্যায় শেষ হবে। আজুরিদের সর্বকালের অন্যতম সেরা ডিফেন্ডার ও অধিনায়ক জর্জিও কিয়েলিনি আন্তর্জাতিক ফুটবল থেকেও বুট জোড়া তুলে রাখবেন। 

দেশের জার্সিতে শেষ ম্যাচ খেলতে নামছেন তিনি। মঙ্গলবার রাতে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ঐতিহাসিক ম্যাচে মুখোমুখি ইউরো চ্যাম্পিয়ন  ইতালি ও কোপা আমেরিকা  জয়ী আর্জেন্টিনা। 'ফিনালিসিমা ২০২২' খেলেই ১৮ বছরের বর্ণাঢ্য কেরিয়ার শেষ করবেন কিয়েলিনি। কিছুদিন আগেই জুভেন্তাসের হয়ে ১৭ বছরের ক্লাব কেরিয়ারে ইতি টেনেছেন কিয়েলিনি। গতবছর ১১ জুলাই ওয়েম্বলি স্টেডিয়ামেই ইংল্যান্ডকে হারিয়ে ইউরো চ্যাম্পিয়ন হয়েছিল ইতালি। তাই এই মাঠেই কিয়েলিনি ইতালির হয়ে শেষ ম্যাচ খেলছেন।

উয়েফার ওয়েবসাইটে নিজের বিদায়ী ম্যাচের প্রসঙ্গে কিয়েলিনি বলেন, "আর্জেন্টিনায় অসাধারণ সব ফুটবলার রয়েছে। তবে প্রথমেই মাথায় আসে মেসির নাম। এটাই স্বাভাবিক। কিন্তু ওর চারপাশে যারা খেলে ওরাও অসাধারণ। এটা দুর্ঘটনা যে ওরা আগে কোপা আমেরিকা জিততে পারেনি। মেসি ফুটবল আইকন। আমি এটা বলতে পারব না যে, ও সর্বকালের সেরা কি সেরা নয়! আমার কাছে এটা আনন্দের জাতীয় দলের হয়ে শেষ ম্যাচ আমি মেসির বিরুদ্ধে খেলতে নামছি। এর চেয়ে ভাল আর কীই বা হতে পারে! ছোটবেলায় দেশের হয়ে খেলার স্বপ্ন দেখতাম। ১৮ বছরে ১০০ ম্যাচ খেলে দেশের অধিনায়কত্ব করেছি। গতবছর ওয়েম্বলিতে ইউরো কাপ জিতেছি। বলা যেতে পারে আইসিং অন দ্য কেক।"

ইতিহাস বলছে আর্জেন্টিনা-ইতালি এখনও পর্যন্ত ১৬ বার একে অপরের বিরুদ্ধে খেলেছে। শেষ চারবারে সাক্ষাতেই আর্জেন্টিনার কাছে হেরেছে ইতালি। ২০১৮ সালে শেষ সাক্ষাতেও আর্জেন্টিনার কাছে ০-২ হারে আজুরিরা। এবার দেখার কী হয়!


প্রজম্মনিউজ২৪/ফারহান আহমেদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ