ভোলায় অবৈধ ক্লিনিকে অভিযান, সিলগালা ৭

প্রকাশিত: ৩১ মে, ২০২২ ১০:৪৬:১৯ || পরিবর্তিত: ৩১ মে, ২০২২ ১০:৪৬:১৯

ভোলায় অবৈধ ক্লিনিকে অভিযান, সিলগালা ৭

ভোলা (সদর) প্রতিনিধিঃ স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী ভোলা সদর উপজেলা, বোরহান উদ্দিন উপজেলা এবং চরফ্যাশন উপজেলাসহ বিভিন্ন থানায় ব্যাঙের ছাতার মতো গড়ে ওঠা অনিবন্ধিত ডায়াগনেস্টিক সেন্টার, ক্লিনিক এবং হাসপাতাল বন্ধের অভিযান শুরু করে জেলা স্বাস্থ্য অধিদপ্তর ও স্থানীয় প্রশাসন ।

এ সময় ভোলা সদর উপজেলার নতুন বাজার সংলগ্ন আব্দুল খালেক মেমোরিয়াল হাসপাতাল এন্ড ডায়াগনেস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করে সরকারি নিবন্ধন না থাকায় প্রতিষ্ঠানটি বন্ধ ঘোষণা  করে। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী সুজার নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

তিনি বলেন, আব্দুল খালেক মেমোরিয়াল হাসপাতাল এন্ড ডায়াগনেস্টিক সেন্টারে বৈধ কাগজপত্র ও সরকারি লাইসেন্স না থাকায় প্রতিষ্ঠানটি বন্ধ করে দেওয়া হয়েছে। তিনি আরো জানান, দ্রুততম সময়ের মধ্যে প্রতিষ্ঠানটিকে সিলগালা করে দেয়া হবে।

উক্ত প্রতিষ্ঠানের ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ আলী জিন্নাহ জানান, আমরা প্রতিষ্ঠানের লাইসেন্সের জন্য টাকা জমা দিয়েছি এবং অনলাইনে আবেদনও করেছি। কিন্তু হার্ড কপি পাইনি।

এছাড়া চরফ্যাশন উপজেলায় নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আল নোমান এবং চরফ্যাশন উপজেলা হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ নাহিদ হাসান ও স্যানেটারি ইন্সপেক্টর নুরুল আমিনের নেতৃত্বে চরফ্যাশন উপজেলায় বিভিন্ন হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে বৈধ কাগজপত্র ও সরকারি লাইসেন্স না থাকায় একটি চক্ষু হাসপাতালসহ সাতটি ডায়াগনেস্টিক সেন্টার সিলগালা করা হয়।

প্রতিষ্ঠান গুলো হলো: চরফ্যাশনের আদর্শ ডায়াগনেস্টিক সেন্টার,মাফিয়া ডায়াগনেস্টিক সেন্টার, শশীভূষণ থানার আঞ্জুর হাট ডায়াগনেস্টিক সেন্টার, দুলারহাট থানার পপুলার ডায়াগনস্টিক সেন্টার, দক্ষিণ আইচা থানার ফ্যাশন ডায়াগনস্টিক সেন্টার ও জেনারেল ডায়াগনস্টিক সেন্টার।

এছাড়াও এসটিএস ডায়াগনেস্টিক সেন্টার, নাজমা ডায়াগনস্টিক সেন্টার, প্যারাডাইস ডায়াগনেস্টিক সেন্টার, ইকরা ডায়াগনস্টিক সেন্টারের লাইসেন্স প্রক্রিয়াধীন থাকায় কিছু সময়ের জন্য সাময়িকভাবে কার্যক্রম বন্ধ ঘোষণা করেছেন।
 
বোরহান উদ্দিনে বিভিন্ন ক্লিনিক ও ডায়াগনেস্টিক সেন্টারে স্বাস্থ্য অধিদপ্তরের অভিযান পরিচালনা করা কালে কয়েকজন ভুয়া ডাক্তারকেও জরিমানা করা হয়।


প্রজন্মনিউজ২৪/এসএমএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ