গাইবান্ধায়  অচেনা প্রানীর  আক্রমনে ৪০ জন আহত

প্রকাশিত: ২৭ মে, ২০২২ ০৬:১৪:৫৩ || পরিবর্তিত: ২৭ মে, ২০২২ ০৬:১৪:৫৩

গাইবান্ধায়  অচেনা প্রানীর  আক্রমনে ৪০ জন আহত

আনোয়ার হোসেন শামীম গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধা পৌর শহরের অচেনা হিংস্র প্রানীর আক্রমণে ৪০ জন মানুষ আহত হয়েছেন। তবে এটি একটি ‘পাগলা কুকুর’ বলে জানিয়েছেন আহতদের অনেকেই।শুক্রবার (২৭ মে) সকালে এই কুকুরে আক্রমণে কলেজপাড়া এলাকারই অন্তত ৯ জন আহত হয়েছেন। 

আহতরা হলেন- পৌর শহরের কলেজপাড়ার বাসিন্দা আরশাদ মিয়া, গাইবান্ধা সরকারি কলেজের নৈশ্যপ্রহরী অসীম কুমার সরকার শংকর, মৎস্যজীবী নেপাল দাস, রিকসাচালক ঝন্টু, মজিদ মাস্টার এবং ঝালাইকর ও স্থানীয় একটি মাদ্রাসার শিক্ষকসহ দুজন পথচারী। 

স্থানীয়রা জানান, সকাল ৬টা থেকে সাড়ে ৭টার মধ্যে কুকুরটির আক্রমণে আহত হয়েছেন এলাকার অনেকেই। স্থানীয়দের অভিযোগ, ইদানীং এই এলাকায় বেওয়ারিশ কুকুরের  মত দেখতে  প্রানির অবাধ বিচরণ দেখা যাচ্ছে। ভোর থেকে শুরু হয় এ গুলো উৎপাত। তারা এসব প্রানী গুলোকে দ্রুত ব্যবস্থা  নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কার্যকর উদ্যোগ কামনা করেন।

পাগলা কুকুরের আক্রমণের শিকার গাইবান্ধা সরকারি কলেজের নৈশ্যপ্রহরী অসীম কুমার সরকার শংকর জানান, সকালে বাড়ী থেকে বের হলে, পাড়ার একটি রাস্তায় প্রাণীটির আক্রমণের শিকার হন তিনি। তবে প্রাণীটি একটি ‘পাগলা কুকুর’ বলে জানান তিনি।

বিষয়টি নিশ্চিত করে গাইবান্ধা জেলা সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ শর্মিষ্ঠা রানী বর্মন  জানান, শুক্রবার সকাল ৮টা থেকে সকাল সাড়ে দুপুর পর্যন্ত ৪০ থেকে ৫০ জন ব্যক্তিকে জলাতঙ্কের ইনজেকশন, ক্ষতস্থান ড্রেসিংসহ প্রাথমিক চিকিৎসা দিয়েছেন তারা। প্রাথমিক চিকিৎসা নিয়ে তারা বাড়ি চলে গেছেন বলে জানান তিনি। 

এ ব্যাপারে জেলা প্রাণী সম্পদ অফিসার মাসুদা  রহমান বলেন,  এটি কোন অচেনা প্রানী নয়। এটি কুকুর। যে  কুকুরটি মানুষকে আক্রমন করছে সেটি পাগল হয়নি। কুকুরটিকে উত্যক্ত করা হয়েছে। যখনই কোন মানুষ তাকে উত্যক্ত করছে তখনই সে কামড়াচ্ছে বলে জানান তিনি।


প্রজন্মনিউজ২৪/জাহিদ
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ