ঝিনাইদহ পৌরসভা নির্বাচন ,মেয়র প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ

প্রকাশিত: ২৭ মে, ২০২২ ০৬:০৩:৫৪

ঝিনাইদহ পৌরসভা নির্বাচন ,মেয়র প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ

আব্দুর রহিম,ঝিনাইদহপ্রতিনিধিঃ ঝিনাইদহ পৌরসভা নির্বাচনে চার প্রার্থীর মাঝে শুক্রবার প্রতিক বরাদ্দ করা হয়েছে। গত বৃহস্পতিবার প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিনে কোন মেয়র প্রার্থী তাদের মনোনয়নপত্র পত্র প্রত্যাহার করেননি। 

 নৌকা প্রতিক নিয়ে আওয়ামীলীগের আব্দুল খালেক, নারিকেল গাছ প্রতিক নিয়ে স্বতন্ত্র প্রার্থী কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল, মোবাইল প্রতিক নিয়ে স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান মাসুম ও হাত পাখা নিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী সিরাজুল ইসলাম মেয়র পদে প্রতিদ্বন্দিতা করছেন।

আগামী ১৫ জুন অনুষ্ঠিত ঝিনাইদহ পৌরসভা নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন করা হবে। জেলা নির্বাচন অফিসার আঃ ছালেক জানান, ঝিনাইদহ পৌরসভায় মোট ভোটারের সংখ্যা ৮২ হাজার ৬৯৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৪০ হাজার ৪৪৬ জন ও নারী ভোটার ৪২ হাজার ২৪৯ জন। পৌর এলাকায় ৪৭টি কেন্দ্র ও ২৬৫টি বুথ স্থাপন করা হয়েছে। তিনজন ম্যজিষ্ট্রেটের তত্বাবধানে পর্যাপ্ত সংখ্যক আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী ভোট কেন্দ্রের নিরাপত্তায় নিয়োজিত থাকবেন। 

এদিকে একই দিন ঝিনাইদহ সদর উপজেলার পাগলাকানাই ও সুরাট ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। সুরাট ইউনিয়নে ৪জন ও পাগলাকানাই ইউনিয়নে দুইজন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। সুরাট ইউনিয়নে মোট ভোটারের সংখ্যা ১১ হাজার ১৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৫৯১ ও নারী ভোটার ৫ হাজার ৪২৪ জন। মোট কেন্দ্র ১০টি। অন্যদিকে পাগলাকানাই ইউনিয়নে মোট ভোটারের সংখ্যা ১৪ হাজার ২৭০ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ৯৬৬ ও নারী ভোটার ৭ হাজার ৩০৪ জন। এই ইউনিয়নে কেন্দ্র সংখ্যা ৯টি।


প্রজম্মনিউজ২৪/ফারহান আহমেদ
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ