দেড় বছরেও হয়নি রাস্তা পাকা, দুর্ভোগে হাজার মানুষ

প্রকাশিত: ২৭ মে, ২০২২ ০২:৩৫:৫৯

দেড় বছরেও হয়নি রাস্তা পাকা, দুর্ভোগে হাজার মানুষ

বাকি বিল্লাহ,নরসিংদীঃ প্রায় দেড় বছর আগে নরসিংদীর মনোহরদীতে ৫০০ মিটার কাঁচা রাস্তা পাকা শুরু হলেও শেষ হয়নি এই রাস্তা পাকা করার কাজ। ফলে দুর্ভোগে পড়েছে হাজার মানুষ।

রাস্তাটি উপজেলার শুকুন্দী ইউনিয়নের উত্তর নারান্দী এলাকার মাটির বাসন রেস্টুরেন্টের কাছ থেকে উত্তর নারান্দী ঈদগাহ পর্যন্ত।

স্থানীয়রা বলছেন, ঠিকাদারি প্রতিষ্ঠানের গাফিলতির কারণে রাস্তাটি এখনও পাকা হয়নি। তাই এই রাস্তায় চলাচল করতে গেলে ভোগান্তিতে পড়তে হয় পথচারীদের। অন্যদিকে উপজেলা প্রকৌশলী বলছেন, দ্রুত কাজটি শেষ করার জন্য ঠিকাদারকে বলা হয়েছে।

স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রায় এক বছর আগে এ রাস্তার পাকাকরণের কাজের উদ্বোধন করা হয়। দোয়েল কনস্ট্রাকশন নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান এ রাস্তা পাকার করার দায়িত্ব পায়। কাজ শুরুর কিছুদিনের মধ্যে রাস্তার মাটি কেটে বালি ও ইটের খোয়া ফেলা হয়। এরপর থেকে থেমে আছে কাজ। ঠিকাদারি প্রতিষ্ঠান এ কাজ এখনো শেষ করেনি। এদিকে এখন এ রাস্তা দিয়ে পথচারীদের চলাচল করা খুবই কষ্টকর হয়ে পড়েছে। বৃষ্টি এলেই পানি জমে যায় রাস্তার বিভিন্ন অংশের ছোট-বড় গর্তে। এতে জনগণের ভোগান্তি বাড়ে দ্বিগুণ।

স্থানীয় বাসিন্দা মো. তোফাজ্জল হোসেন বলেন, প্রায় এক বছর আগে এই কাঁচা রাস্তার কাজ শুরু হয়েছে। দীর্ঘদিন রাস্তার কাজ বন্ধ রয়েছে। এর মধ্যে রাস্তার অনেক জায়গা ভেঙে পড়েছে। শিগগিরই শেষ হবে, এমন কোনো সম্ভাবনা নেই। এ রাস্তার জন্য এলাকার মানুষের ভোগান্তির শেষ নেই।

কফিল উদ্দিন নামের এক পঞ্চাশোর্ধ্ব ব্যক্তি বাইসাইকেল নিয়ে হেঁটে নারান্দী বাজারের দিকে যাচ্ছিলেন। কথা হয় তাঁর সঙ্গে। তিনি বলেন, আমরা কইলে তো দোষ হইবো। কোন মানুষ যে এই রাস্তার কাম পাইছে, আল্লায় ভালো জানে। যেতে কামডা করতাসে, হেতার তো কোনো খবরই নাই।

এ বিষয়ে জানতে একাধিকবার ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স দোয়েল এন্টারপ্রাইজের স্বত্বাধিকারীর মোবাইল ফোনে কল করা হয়। ফোন বন্ধ থাকায় তাঁর মন্তব্য জানা যায়নি।

উপজেলা প্রকৌশলী মো. মীর মাহিদুল ইসলাম বলেন, আমি সংশ্লিষ্ট ঠিকাদারের সঙ্গে একাধিকবার কথা বলেছি। রাস্তাটির নির্মাণকাজ দ্রুত সময়ের মধ্যে শেষ করার জন্য। আশা করি, ঠিকাদারি প্রতিষ্ঠান দ্রুত সময়ের মধ্যে রাস্তাটির নির্মাণ শেষ করবে।


প্রজন্মনিউজ২৪/এসএমএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ