বুটেক্সে উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

প্রকাশিত: ২৭ মে, ২০২২ ১০:১০:৪৮

বুটেক্সে উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

 

বুটেক্স প্রতিনিধিঃ বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উচ্চশিক্ষায় উদ্‌বুদ্ধ করতে ফেব্রিক ইঞ্জিনিয়ারিং বিভাগের আয়োজনে বুটেক্স বিজনেস ক্লাবের সহযোগিতায় বৃহস্পতিবার (২৬ মে) 'রোড টু এমআইটি' শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সেমিনারের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বুটেক্স রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক শাহ আলিমুজ্জামান। ফেব্রিক ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক শিল্পী আক্তারের সভাপতিত্বে সকাল ১১.০০ টায় বুটেক্স অডিটোরিয়ামে সেমিনারটি শুরু হয়।

সেমিনারে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বুটেক্সের সাবেক শিক্ষার্থী (৩৪তম ব্যাচ) ইকরা ইফতেখার শুভ। তিনি বর্তমানে ম্যাসাচুসেট্‌স ইনস্টিটিউট অব টেকনোলজিতে (এমআইটি) পি.এইচ.ডি গবেষক হিসেবে কর্মরত রয়েছেন। পুরো প্রোগ্রামটি দুটি সেশনে বিভক্ত ছিল। প্রথমত তিনি বুটেক্স থেকে তার ম্যাসাচুসেট্‌স ইনস্টিটিউট অব টেকনোলজি’র (এমআইটি) যাত্রা এবং পরবর্তীতে  তার গবেষণার বিষয় নিয়ে আলোচনা করেন।

ইকরা শুভ বুটেক্স থেকে এমআইটি যাত্রার ব্যাপারে বলেন,'বুটেক্স থেকে আমার আগে এমআইটিতে কেউ না আসার কারনে এই যাত্রা খুব সহজ ছিলো না, তবে বুটেক্সের কারিকুলামে কিছুটা পরিবর্তন আনা হলে শিক্ষার্থীদের জন্য তা সহায়ক হবে।'

 তিনি আরো বলেন, আমার গবেষণার বিষয় হচ্ছে এমন একটি ডিভাইস বানানো যার মাধ্যমে আমরা ক্যান্সার কোষ সম্পর্কে অগ্রিম ধারণা পেতে পারি।

সেমিনার শেষে প্রশ্নোত্তর পর্বের আয়োজন করা হয় এবং প্রায় অর্ধ-শতাধিক শিক্ষার্থী ইকরা শুভকে প্রশ্ন করেন। শুভ ধৈর্যের সাথে প্রতিটি প্রশ্নের উত্তর দেন।

সেমিনার শেষে বুটেক্স বিজনেস ক্লাবের সভাপতি মোঃ মেহেদী হাসান গণমাধ্যমকে জানান,'বুটেক্স বিজনেস ক্লাব বুটেক্সের শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়নে কাজ করে আসছে, এরই ধারাবাহিকতায় আজকের এই সেমিনার। শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধিতে এমন আরও সেমিনার আয়োজন করা হবে।’
 


প্রজন্মনিউজ২৪/এসএমএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ