অধ্যক্ষকে গ্রেফতারের দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ২৬ মে, ২০২২ ০৬:৫০:৪২ || পরিবর্তিত: ২৬ মে, ২০২২ ০৬:৫০:৪২

অধ্যক্ষকে গ্রেফতারের দাবিতে মানববন্ধন

নোয়াখালী প্রতিনিধিঃ নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার জয়নারায়নপুর ইসলামিয়া ফাযিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবু আবছার মো.মিজানুর রহমানের বিরুদ্ধে দায়ের করা।বলৎাকারের  মামলার বাদীকে প্রাণ নাশের হুমকি ও মামলা তুলে নিতে, ভয়ভীতি প্রদর্শনের প্রতিবাদে তাকে গ্রেফতারের দাবিতে মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহষ্পতিবার (২৬ মে) দুপুরে যৌন নিপিড়ন প্রতিরোধ কমিটির ব্যানারে এলাকাবাসী ও সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা নোয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী এই মানবন্ধন করেন।

মানববন্ধন শেষে সংক্ষিপ্ত আকারে সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন যৌনি নিপিড়ন প্রতিরোধ কমিটির যুগ্ন আহ্বায়ক ফোরকান উদ্দিন মিলন, সদস্য সচিব মো.ফরহাদ, শিক্ষার্থী মামুনুর রশিদ ও তোফায়েল আহম্মেদ।
 
গত ৪ ফেব্রুয়ারী সকাল ৮টার দিকে মাদ্রাসা অধ্যক্ষ মাওলানা আবু আবছার মো.মিজানুর রহমান মাদ্রাসার দশম শ্রেণীর এক ছাত্রকে মোবাইফোনে কল করে। বেগমগঞ্জের মীর ওয়ারিশপুর কেন্দুরবাগ এলাকায় অধ্যক্ষের ভাড়া বাসায় জরুরী কাজের কথা বলে ডেকে নিয়ে বলৎাকার করেন।

এই ঘটনায় ছাত্রটি গত ১৭ এপ্রিল দুপুরে বেগমগঞ্জ মডেল থানায় একটি বলৎাকার মামলা দায়ের করনে। পুলিশ বলৎাকার মামলায় অধ্যক্ষকে  গ্রেফতার করে জেলা হাজতে প্রেরণ করেন।ওই মামলায় গত ১০ মে অধ্যক্ষ জামিনে মুক্তিপান। জামিনে মুক্তিপেয়ে তিনি বুধবার রাত সাড়ে ১০ টার দিকে একটি সিএনজি যোগ ৩ সন্ত্রাসীকে সাথে নিয়ে আমান উল্যাহপুর ইউনিয়নের জয়নারায়নপুর গ্রামের ওই ছাত্রের  লজিং বাড়ীতে হানা দেয়। 

সেখানে সন্ত্রাসীরা তাকে ঘুম থেকে উঠিয়ে বলেন মিজান হুজুরের নামে যে মামলা দায়ের করেছ তা তুলে নেও, মামলা তুলে না নিলে তোমাকে শেষ করে দেওয়া হবে। এবং তোমার বাড়ীঘর আগুনে পুড়ে দেওয়া হবে। যে কোন সময় অধ্যক্ষ ও তার ভাড়াটিয়া সন্ত্রাসীরা  মামলার বাদীকে হত্যা করতে পারে। এই ঘটনায় বাদী ও তার পরিবারের নিরাপত্তা দাবি করেছেন। আর অধ্যক্ষ্যেকে পুনরায় গ্রেপ্তারের দাবি জানান।


প্রজন্মনিউজ২৪/জাহিদ

এ সম্পর্কিত খবর

র‌্যাবের অভিযানে সংঘবদ্ধ ছিনতাই চক্রের ১২ সদস্য গ্রেফতার

প্রধানমন্ত্রী মোদির বাড়ি ঘেরাও কে কেন্দ্র করে উত্তপ্ত দিল্লি

সুনামগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে নিহত ১, গ্রেফতার ২

সিংড়ায় ফসলের ক্ষতিপূরণের দাবিতে কৃষকের সংবাদ সম্মেলন

“জয় বাংলা” না বলায় অধ্যক্ষের কক্ষে তালা দিলো ছাত্রলীগ

পোষাক শ্রমিকদের বকেয়া বেতন ও বোনাসের দাবিতে ৫ দলীয় বাম জোটের সমাবেশ ও বিক্ষোভ মিছিল

মোংলায় বিশ্ব পানি দিবস পালিত

ভিসি শিরিণ আখতারের নেতৃত্বে চবিতে নিয়োগের হাট

উপাচার্যের আশ্বস্তের পরও আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা জবি শিক্ষার্থীদের

আউয়ালের হত্যা রহস্য উদঘাটন ও আসামী গ্রেফতার

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ