বেগম জিয়াকে প্রাণ নাশের হুমকিসহ

নেতাকর্মীদের উপর হামলার প্রতিবাদে গাইবান্ধায় বিক্ষোভ সমাবেশ

প্রকাশিত: ২৬ মে, ২০২২ ০৩:৫৮:৩৫

নেতাকর্মীদের উপর হামলার প্রতিবাদে গাইবান্ধায় বিক্ষোভ সমাবেশ

গাইবান্ধা প্রতিনিধিঃ বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে প্রাণ নাশের হুমকি, দেশবরেণ্য ব্যক্তির নামে অশোভন মন্তব্য ও ছাত্রদলের নেতা-কর্মীদের উপর ছাত্রলীগের সন্ত্রাসী হামলার প্রতিবাদে গাইবান্ধায় বিক্ষোভ সমাবেশ করছে বিএনপি।

বৃহস্পতিবার (২৬ মে) জেলা বিএনপির উদ্যোগে এ বিক্ষোভ কর্মসুচি পালন করা হয়।

সকাল ১০ টা থেকে উপজেলা ও বিভিন্ন ইউনিটের বিএনপিসহ বিভিন্ন অঙ্গ সংঠনের নেতা কর্মীরা জেলা বিএনপির কার্যালয়ের সামনে খন্ড খন্ড মিছিল নিয়ে বিক্ষোভ সমাবেশে যোগ দেন। বিক্ষোভ সমাবেশে গাইবান্ধা জেলা বিএনপির সভাপতি ডাঃ মইনুল হাসান সাদিকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কার্যনিবাহী কমিটির কৃষি বিষয়ক সম্পাদক শামসুজ্জোহা খান।

তিনি তার বক্তব্যে বলেন, একজন মানুষ যখন সমাজ পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে যায়, তখন তিনি আবোল- তাবল বলেন। সেই রকম বর্তমান সরকার ভুল বকছে। কারণ ওনাকে সাধারণ জনগণ প্রত্যাখান করেছেন। তিনি তা বুঝতে পেরেছেন। প্রধানমন্ত্রীকে তিনি উদ্দেশ্য করে বলেন, আপনি কাকে চুবাতে চান? যার দোয়া-দক্ষিনায় রাজনীতি করছেন তাকে আপনি চুবাতে চান। জনগন মাঠে নামা শুরু করছে। এ আন্দোলন চলছে চলবে। শুধু ঐক্যবন্ধ হয়ে একটা ডাকের অপেক্ষা মাত্র।

বিক্ষোভ সমাবেশে আরো বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান নাদিম, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আবু বকর সিদ্দিক স¦পন, জেলা মহিলা দলের সভাপতি শোভা বেগম, ছাত্রদলের সভাপতি খন্দকার জাকারিয়া আলম জীমসহ স্থানীয় নেতাকর্মীরা।

বক্তারা আরো বলেন, ব্যাংক ছিনতাই, ক্যাসিনো ব্যবসায়ী, টেন্ডারবাজি, ধর্ষনকারী, প্রশ্ন ফাঁস চক্রের সদস্য এখন সবখানেই ছাত্রলীগ-যুবলীগ। এমন কোন জায়গা নেই তাদের পাওয়া যায় না। ছাত্র সমাজ জেগে উঠেছে। হামলা করে তাদের ক্ষ্যান্ত করা যাবে না। দেশের সর্বোচ্চ বিদ্যাপিঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের নেতাকর্মীদের উপর লাঠিয়াল বাহিনী দিয়ে আক্রমন করা হচ্ছে। বিশ্ববিদ্যালয়গুলোকে ছাত্রলীগ ক্লাবে পরিণত করছে। ভিন্নমতের ছাত্রদের উপর প্রতিনিয়ত হামলা নির্যাতন করা হচ্ছে। এসব বন্ধ না করলে ছাত্র সমাজ ঐক্যবদ্ধ হয়ে মাঠে নামলে পালানোর পথ খুঁজে পাবেন না।


প্রজন্মনিউজ২৪/এসএমএ

এ সম্পর্কিত খবর

ইউক্রেনের শপিংমলে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ১৬

হলে খাবারের দাম বৃদ্ধির প্রতিবাদ সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের

গাইবান্ধায় বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ

হঠাৎ জ্বালানি সীমাবদ্ধ হিসাবে ভার্চুয়াল লকডাউনের অধীনে শ্রীলঙ্কা

বন্যায় প্রায় পাঁচ হাজার শিক্ষাপ্রতিষ্ঠান ক্ষতিগ্রস্থ, পাঠদান অনিশ্চিত

রাশিয়া-ইউক্রেনে ‘সন্ত্রাসী হামলা’

পঁচিশ হাজার মানুষের ভরসা একটি ভাঙ্গা সাঁকো

শিক্ষক লাঞ্ছিতের প্রতিবাদে গাইবান্ধায় মানববন্ধন

নোয়াখালীতে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা সমাবেশ অনুষ্ঠিত

থাইল্যান্ডে থাকাকালীন যে খাবারগুলো অবশ্যই খাবেন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন