টেক্সাসের স্কুলে গুলিবর্ষণঃবন্দুকধারী এক ঘন্টা পর্যন্ত ভবনে ছিলেন

প্রকাশিত: ২৬ মে, ২০২২ ০৩:২৬:৫৮

টেক্সাসের স্কুলে গুলিবর্ষণঃবন্দুকধারী এক ঘন্টা পর্যন্ত ভবনে ছিলেন

টেক্সাস স্কুলের গণহত্যার শিকার একজনের বাবা বিল্ডিংটিতে চার্জ দিতে চেয়েছিলেন কারণ বাইরে অপেক্ষারত পুলিশ "তাদের মতো কিছু করছে না"।কর্মকর্তারা স্বীকার করেছেন যে ১৮ বছর বয়সী সালভাদর রামোস এক ঘন্টা পর্যন্ত স্কুলে ছিলেন, সেই সময়ে তিনি ১৯ শিশু এবং দুই শিক্ষককে হত্যা করেছিলেন।

উভালদে যখন রব এলিমেন্টারি স্কুল গণহত্যার শিকারদের স্মরণ করার জন্য একটি নজরদারির জন্য জড়ো হয়েছিল তখন এই উদ্ঘাটন হয়েছিল - প্রায় এক দশকের মধ্যে সবচেয়ে খারাপ মার্কিন স্কুল গণহত্যা।

জ্যাভিয়ের ক্যাজারেস, যার চতুর্থ শ্রেণির মেয়ে জ্যাকলিন ক্যাজারেসকে হত্যা করা হয়েছিল, বলেছিলেন যে তিনি গুলি চালানোর কথা শুনে স্কুলে দৌড়ে গিয়েছিলেন, যখন পুলিশ তখনও বাইরে ছিল।তিনি অন্যান্য পথচারীদের সাথে চার্জ করার পরামর্শ দিয়েছেন।

"আসুন তাড়াহুড়ো করা যাক কারণ পুলিশরা যা করার কথা তেমন কিছুই করছে না,"। "আরো কিছু করা যেত।""তারা অপ্রস্তুত ছিল,"।রাস্তার ওপারে বসবাসকারী একজন প্রত্যক্ষদর্শী জুয়ান ক্যারাঞ্জা বলেন, মহিলারা চিৎকার করে অফিসারদেরকে "ওখানে যাও! ওখানে যাও!" হামলা শুরু হওয়ার পর কর্মকর্তারা প্রবেশ করেননি বলে জানান।

মিস্টার ক্যারাঞ্জা বন্দুকধারীকে স্কুলের বাইরে একটি খাদে তার ট্রাক বিধ্বস্ত করতে এবং একটি রাইফেল কেড়ে নিতে দেখেছিলেন।টেক্সাস ডিপার্টমেন্ট অফ পাবলিক সেফটি ডিরেক্টর স্টিভেন ম্যাকক্র বলেছেন, যে বন্দুকধারী ৪০ মিনিট থেকে এক ঘন্টা আগে প্রাঙ্গনে ছিল আইন প্রয়োগকারীরা জোর করে প্রবেশ করে তাকে হত্যা করে।


একজন আইন প্রয়োগকারী কর্মকর্তা বলেছেন, বন্দুকধারী ক্লাসরুমের দরজায় তালা দিয়ে ভেতরে ঢুকে গুলি শুরু করে।বর্ডার টহল এজেন্টদের ক্লাসরুম ভাঙতে সমস্যা হয়েছিল এবং একজন স্টাফ সদস্যকে চাবি দিয়ে রুম খুলতে হয়েছিল, ।

স্কুলে যাওয়ার আগে রামোস তার দাদির মুখে গুলি করেছিল। তিনি একটি গুরুতর অবস্থায় রয়ে গেছে.।


প্রজম্মনিউজ২৪/ফারহান আহমেদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ