কার্জন হল এলাকায় ছাত্রলীগ-ছাত্রদলের মধ্যে সংঘর্ষ

প্রকাশিত: ২৬ মে, ২০২২ ০৩:০১:২৭

কার্জন হল এলাকায় ছাত্রলীগ-ছাত্রদলের মধ্যে সংঘর্ষ

কার্জন হল এলাকায় ছাত্রলীগ ও ছাত্রদল নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। হাইকোর্টের সামনে থেকে ছাত্রদল নেতাকর্মীর এবং কার্জন হলের সামনে থেকে ছাত্রলীগের নেতাকর্মীর মিছিল নিয়ে জড়ো হলে তাদের দুই দলের মধ্যে সংঘর্ষ হয়। 

বৃহস্পতিবার (২৬ মে) বেলা ১২টার দিকে এ সংঘর্ষ শুরু হয়। এ সময় উভয়পক্ষের নেতাকর্মীদের মধ্যে ইট-পাটকেল নিক্ষেপ ও ধাওয়া পাল্টা-ধাওয়া করতে দেখা যায়। দুই দলের নেতাকর্মীদের হাতে লাঠি, হকিস্টিক, রডও দেখা যায়।

তবে কিছু সময় পর ছাত্রলীগের ধাওয়া খেয়ে পেছনে চলে যান ছাত্রদলের নেতাকর্মীরা। আর দোয়েল চত্বর থেকে হাইকোর্টের সামনের সড়ক পর্যন্ত এলাকায় অবস্থান নেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এরপর ছাত্রলীগের নেতাকর্মীরা ওই সড়কে কিছুক্ষন পরপর মহড়া দেওয়া শুরু করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক আখতার হোসেন বলেন, আমাদের ৩০-৪০ জন নেতাকর্মী গুরুতর আহত হয়েছে। তাদেরকে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এই সংখ্যা আরও বাড়তে পারে, কারণ বিভিন্ন জায়গায় বিক্ষিপ্তভাবে হামলা করা হয়েছে ছাত্রদলের নেতা কর্মীর উপর।

ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব বলেন, হলি ফ্যামিলি হাসপাতালে কয়েকজন নেতাকর্মী চিকিৎসা নিতে গেলে সেখানে পুলিশ ও ছাত্রলীগ উপস্থিত হয়। যে কারণে তারা শঙ্কিত হয়ে সেখান থেকে চলে গিয়ে অন্য হাসপাতালে চিকিৎসা নিচ্ছে।

গত মঙ্গলবার (২৩ মে) ছাত্রলীগ ও ছাত্রদলের মধ্যে সংঘর্ষের ঘটনার জের ধরে ছাত্রদলের ডাকা বিক্ষোভ কর্মসূচি ঘিরে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছিল। আজ সকাল থেকেই ছাত্রদলকে প্রতিহত করার জন্য লাঠিসোটা হাতে পুরো ক্যাম্পাসে মহড়া দিতে দেখা গেছে বিভিন্ন হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের। এসময় তাদের ছাত্রদলের বিরুদ্ধে উত্তপ্ত স্লোগান দিতেও শোনা যায়।


প্রজন্মনিউজ২৪/জাহিদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ