ইমরান খানের আল্টিমেটাম, উত্তাল ইসলামাবাদে সেনা মোতায়েন

প্রকাশিত: ২৬ মে, ২০২২ ০২:৪৯:১৯ || পরিবর্তিত: ২৬ মে, ২০২২ ০২:৪৯:১৯

ইমরান খানের আল্টিমেটাম, উত্তাল ইসলামাবাদে সেনা মোতায়েন

পাকিস্তান তেহরিক-ই ইনসাফ (পিটিআই) এর ডাকা লংমার্চ এর কারণে উত্তাল অবস্থা বিরাজ করছে পাকিস্তানে। কয়েকটি শহরের পর রাজধানী ইসলামাবাদে পৌঁছে নির্বাচনের তারিখ ঘোষণা করতে ৬ দিনের আল্টিমেটাম দিয়েছেন দলের পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। পরিস্থিতি কঠিন হয়ে পড়ায় সেনা তলব করেছে সরকার।

জিও নিউজের খবরে বলা হয়েছে, সরকারকে বিধানসভা ভেঙে দিতে এবং নির্বাচন ঘোষণা করার জন্য ছয় দিনের আলটিমেটাম দিয়েছেন পিটিআই চেয়ারম্যান ইমরান খান। জিন্নাহ অ্যাভিনিউতে ‘আজাদি মার্চ’ এর অংশগ্রহণকারীদের উদ্দেশে পিটিআই চেয়ারম্যান বলেন, তিনি খাইবার পাখতুনখোয়া থেকে ৩০ ঘণ্টা ভ্রমণের পর ইসলামাবাদে পৌঁছেছেন।

ইমরান খান বলেন, ‘সরকার আমাদের লংমার্চকে দমন করার জন্য সব রকমের চেষ্টা করেছে, তারা শান্তিপূর্ণ প্রতিবাদে টিয়ারগ্যাস ব্যবহার করেছে, আমাদের বাড়িতে অভিযান চালানো হয়েছে এবং বাড়ির গোপনীয়তা লঙ্ঘন করা হয়েছে। তবে আমি জাতিকে দাসত্বের ভয় থেকে মুক্ত হতে দেখেছি।’

তিনি বলেছেন যে, করাচিতে তিনজন পিটিআই কর্মী প্রাণ হারিয়েছেন এবং দুই কর্মীকে রাভি সেতু থেকে ফেলে দেওয়া হয়েছে। আরও হাজার হাজার কর্মীকে গ্রেফতার করা হয়েছে।


দেশে নতুন নির্বাচনের তারিখ ঘোষণা করার জন্য সরকারকে সময়সীমা প্রদান করে ইমরান খান বলেছেন, ‘আমদানি করা সরকারের জন্য আমাদের বার্তা হলো- বিধানসভা ভেঙে দেওয়া এবং নির্বাচনের তারিখ ঘোষণা করা। অন্যথায় আমি ছয় দিন পর আবার ইসলামাবাদে ফিরে আসব।’

ইসলামাবাদে এমন ঘোষণা দিয়ে ইমরান খান বানি গালার উদ্দশ্যে রওনা হয়েছেন। সেখানে একটি বড় জনসমাবেশে অংশ নেবেন তিনি। 


পাকিস্তান সরকার একটি প্রজ্ঞাপনে বলেছে যে সংবিধানের ২৪৫ অনুচ্ছেদে পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনাবাহিনীকে তলব করা হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ টুইটারে বিষয়টি নিশ্চিত করেছেন।


প্রজন্সনিউজ২৪/জাহিদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ