ঝালাকঠিতে ৮৩০টি কেন্দ্রে ভিটামিন "এ প্লাস" ক‌্যাপসুল খাওয়ানো হবে

প্রকাশিত: ২৬ মে, ২০২২ ১০:২৩:২৮

ঝালাকঠিতে ৮৩০টি কেন্দ্রে ভিটামিন

ঝালকা‌ঠি প্রতি‌নি‌ধিঃ ঝালকাঠিতে ৮৩০টি কেন্দ্রে ৮৫হাজার ৫৪৮জন শিশুকে ভিটামিন "এ প্লাস" ক‌্যাপসুল খাওয়ানো হবে। এ বিষয়ে জাতীয় ভিটামিন "এ প্লাস" ক্যাম্পেইন প্রথম রাউন্ড সফলভাবে সম্পন্ন করতে সাংবাদিকদের সঙ্গে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৫ মে) বেলা ১১টায় সিভিল সার্জন অফিসের সভা কক্ষে এই কর্মশালার আয়োজন করা হয়। আগামী ৪ থেকে ৭জুন ক্যাম্পেইনটি বাস্তবায়ন করবে জাতীয় পুষ্টি সেবা ও জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান, স্বাস্থ্য অধিদপ্তর এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ৬ মাস থেকে ১১ মাস বয়সী ১০হাজার ১৬৫ জন শিশুকে নীল রংয়ের ও ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ৭৫হাজার ৩৮৩ জন শিশুকে লাল রংয়ের ভিটামিন "এ প্লাস" ক্যাপসুল খাওয়ানো হবে। জেলার মোট ৮৩০টি কেন্দ্রে এক হাজার ৬৪৮ জন স্বেচ্ছাসেবক এ দায়িত্ব পালন করবেন। এদের মধ্যে সরকারী ৩৬৬জন মাঠ কর্মী এবং অন্যান্য বেসরকারী এক হাজার ২৮২ জন স্বেচ্ছাসেবী।

সিভিল সার্জন ডা: শিহাব উদ্দিনের সভাপতিত্বে কর্মশালায় পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক পিয়ারা বেগম, ডা: মোস্তাফিজুর রহমান বক্তব্য দেন। এতে ঝালকাঠির ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা অংশ নেন।


প্রজন্মনিউজ২৪/এসএমএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ