কপিল সিব্বাল কংগ্রেস ছাড়লেন 

প্রকাশিত: ২৫ মে, ২০২২ ০৪:৪২:০০

কপিল সিব্বাল কংগ্রেস ছাড়লেন 

সাবেক কেন্দ্রীয় আইনমন্ত্রী কপিল সিব্বাল কংগ্রেস ছাড়লেন। বুধবার উত্তর প্রদেশের রাজধানী লক্ষ্ণৌয়ে সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদবের উপস্থিতিতে রাজ্যসভায় মনোনয়ন পেশ করে সাংবাদিকদের বলেন, ১৬ মে তিনি কংগ্রেস থেকে ইস্তফা দিয়েছেন।

প্রবীণ এই আইনজীবী বলেন, রাজ্যসভায় নির্দলীয় প্রার্থী হিসেবে তিনি মনোনয়নপত্র জমা দিলেন। সমাজবাদী পার্টি তাঁকে সমর্থন দেবে।কংগ্রেসের শীর্ষ নেতাদের অন্যতম ছিলেন কপিল।  

কংগ্রেসের সংস্কার নিয়ে যাঁরা সরব ছিলেন, দলে গণতন্ত্র ফেরানোর দাবি জানিয়ে সোনিয়া গান্ধীকে যাঁরা চিঠি লিখেছিলেন, সেই ‘জি–২৩’ গোষ্ঠীর অন্যতম ছিলেন তিনি। সম্প্রতি সেই গোষ্ঠীর নেতা গুলাম নবি আজাদ, আনন্দ শর্মাদের গুরুত্ব দেওয়া হলেও কপিলকে কোনো দায়িত্ব দেওয়া হয়নি। 

জুলাই মাসে তাঁর রাজ্যসভার মেয়াদ শেষ হবে। আরও একবার রাজ্যসভায় মনোনীত হওয়ার সম্ভাবনাও যে নেই তা তিনি বুঝতে পেরেছেন। উদয়পুরে আয়োজিত কংগ্রেসের চিন্তন শিবিরেও তাঁকে ডাকা হয়নি। সমাজবাদী পার্টির কাছ থেকে রাজ্যসভার আশ্বাস পাওয়ার পর তিনি কংগ্রেস ছাড়লেন। গুজরাটের হার্দিক প্যাটেল, পাঞ্জাবের সুনীল জাখরের পর কপিলের দলত্যাগ বোঝাচ্ছে কংগ্রেসের সংকট এখনো কতটা গভীর।

কপিল অবশ্য কংগ্রেসের বিরুদ্ধে কোনো মন্তব্য করেননি। সংবাদমাধ্যমকে তিনি বলেছেন, তিন দশকের সম্পর্ক ছেড়ে বের হওয়া খুবই কঠিন। তিনি বলেন, মোদি সরকারের বিরুদ্ধে বরাবর তিনি সরব থেকেছেন। থাকবেনও। চেষ্টা চালাবেন মোদি সরকারের বিরুদ্ধে জোরালো জোট গঠনের।
সূত্র: প্রথম আলো


প্রজন্মনিউজ২৪/মনিরুল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ