কোম্পানীগঞ্জে ব্যারিস্টার মওদুদের জন্মবার্ষিকী পালিত

প্রকাশিত: ২৪ মে, ২০২২ ০৬:১১:৫৪

কোম্পানীগঞ্জে ব্যারিস্টার মওদুদের জন্মবার্ষিকী পালিত

নোয়াখালী প্রতিনিধিঃ নোয়াখালীর কোম্পানীগঞ্জে নানা আয়োজনে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য মরহুম ব্যারিস্টার মওদুদ আহমদের ৮২তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।

মঙ্গবার (২৪ মে) মওদুদ আহমদের জন্মবার্ষিকীতে স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনগুলোর পক্ষ থেকে সাঁতার প্রতিযোগীতা, ফাতেহা পাঠ, কবর জিয়ারত, আলোচনা সভা ও দোয়া-মাহফিলসহ নানা কর্মসূচি পালন করা হয়।

মওদুদ আহমদের জন্ম বার্ষিকী উপলক্ষে উপজেলার সিরাজপুর ইউনিয়নে মরহুমের জন্মস্থান মানিকপুর গ্রামে বিকেল ৪টার দিকে সাঁতার প্রতিযোগীতা, ফাতেহা পাঠ, কবর জিয়ারত এবং বাদ আছর মরহুমের নিজ বাড়িতে আলোচনা সভা ও দোয়া-মাহফিলের আয়োজন করা হয়।  

বিকেল সাড়ে ৫টার দিকে স্থানীয় জলিশ পাটোয়ারী জামে মসজিদে মিলাদ মাহফিল শেষে মরহুমের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। শেষে প্রতিযোগীতায় বিজয়ী শিশু-কিশোরদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সদস্য সচিব মাহমুদুর রহমান রিপন, বসুরহাট পৌরসভা বিএনপির যুগ্ম-আহ্বায়ক শওকত হোসেন সগির, চরহাজারী ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, উপজেলা যুবদলের আহ্বায়ক ফজলুল কবির ফয়সাল, উপজেলা স্বেচ্ছাসেবকদলের যুগ্ম-আহ্বায়ক আতোয়ার হোসেন পাবেল, উপজেলা ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক হোসেন মোহাম্মদ এরশাদসহ প্রমূখ।

উল্লেখ্য, ১৯৪০ সালের ২৪ মে নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপজেলার এক সম্ভ্রান্ত পরিবারে ব্যারিস্টার মওদুদ আহমদ জন্মগ্রহণ করেন। তিনি ছয়বার সংসদ সদস্য নির্বাচিত হন। দেশের এক বর্ণাঢ্য রাজনীতিক ছিলেন। এরশাদ সরকারের উপ-রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, আইনমন্ত্রী ছিলেন ব্যারিস্টার মওদুদ আহমদ। বিএনপির প্রতিষ্ঠাতা সদস্যদ ও জিয়া সরকারের মন্ত্রীসভার সদস্যও ছিলেন তিনি। বর্ণাঢ্য কর্মময় জীবনের অধিকারী ব্যারিস্টার মওদুদ আহমেদ গত ১৬ মার্চ সন্ধ্যা পৌনে ৭টার দিকে সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।
 


প্রজন্মনিউজ২৪/এসএমএ

এ সম্পর্কিত খবর

মাদকের সমস্যা রুখতে হলে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতার পাশাপাশি সামাজিক আন্দোলনের বিকল্প নেই

তারেক ও জোবায়দা রহমানের মামলা চলবে কি না ,রায় আজ

কোম্পানীগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২

কালীগঞ্জে আওয়ামীলীগের ৭৩ তম জন্মবার্ষিকী অনুষ্ঠিত

কোম্পানীগঞ্জে আ’লীগের প্রতিষ্ঠা বার্ষিকীতে দু’গ্রুপের পাল্টাপাল্টি সভা

বুটেক্সে যায়যায়দিন পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন

কোম্পানীগঞ্জে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ইয়াবাসহ গ্রেফতার

কোম্পানীগঞ্জে নোয়াখালী প্রতিদিন সম্পাদক রফিকুল আনোয়ারের শোকসভা অনুষ্ঠিত

সিলেটে বন্যায় মারা গেছে ৩ হাজারের বেশি গবাদিপশু

কোম্পানীগঞ্জে এক কিশোরীকে গণধর্ষণের অভিযোগে, থানায় মামলা

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ