র‌্যাব দেশে সুবাতাস বয়ে আনছে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ২৪ মে, ২০২২ ০৩:০২:৩৪ || পরিবর্তিত: ২৪ মে, ২০২২ ০৩:০২:৩৪

র‌্যাব দেশে সুবাতাস বয়ে আনছে: স্বরাষ্ট্রমন্ত্রী

মনিরুল ইসলাম, স্টাফ রিপোর্টার: র‌্যাব ফোর্সেস ২০২১ আয়োজিত বিষয়ভিত্তিক এওয়ার্ড প্রদান অনুষ্ঠানের আয়োজন করে র‌্যাব সদর দপ্তর, বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আগারগাঁও অনুষ্ঠিত হয় ।

সোমবার (২৩ শে মে) বিষয়ভিত্তিক এওয়ার্ড প্রদান উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী, র‌্যাবএর মহাপরিচালক ও র‌্যাব এর ডিরেক্টর এবং বিভিন্ন পর্যায়ের এমপি-মন্ত্রী উপস্থিত ছিলেন।

এসময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, র‌্যাবএর কারণে দেশে সুবাতাস বইছে। র‌্যাব শুধু দুর্নীতির বিরুদ্ধে কাজ করেনা দেশে মানবিক সহায়তার কাজও করে যাচ্ছে।

র‌্যাব এওয়ার্ড ২০২১ বিষয়ভিত্তিক এওয়ার্ড প্রদান করেন। 'জঙ্গি বিরোধী অভিযান, অবৈধ অস্ত্র উদ্ধার অভিযান, মাদক বিরোধী অভিযান, আভিযানীক সাফল্য।'

এবং ব্যক্তি পর্যায়ে এওয়ার্ড প্রদান করেন। ' গোয়েন্দা কার্যক্রম, আভিযানীক কার্যক্রম, শ্রেষ্ঠ সদস্য অভিযান।'

দলগত পর্যায়ে এওয়ার্ড প্রদান করেন। 'ক্লুলেস অপরাধ রহস্য উদঘাটন, উল্লেখ যোগ্য অভিযান, আলোচিত অভিযান।'

এবং সর্বশেষ সাংবাদিক সম্মাননা এওয়ার্ড প্রদান করেন। এ সময় চার জন সাংবাদিককে অ্যাওয়ার্ড প্রদান করেন। 'শ্রেষ্ঠ টেলিভিশন রিপোর্ট, শ্রেষ্ঠ অনুসন্ধানী প্রোগ্রাম, শ্রেষ্ঠ অনলাইন রিপোর্ট, শ্রেষ্ঠ প্রিন্ট রিপোর্ট।'

বিগত সময়ে বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে লুটতরাজ ও হত্যাকাণ্ডের মাধ্যমে রক্তাক্ত জনপদ তৈরি করেছিল চরমপন্থীরা। দেশব্যাপী একযোগে যখন বোমা হামলার শিকার হয়।

শীর্ষ সন্ত্রাসীরা সাধারণ মানুষের জীবন বিপন্ন করে তুলেছিল। পরবর্তীতে র‌্যাব অভিযানে চরমপন্থীরা দিশেহারা। শীর্ষ সন্ত্রাসী নেতারা একে একে গ্রেফতার হয় এবং সন্ত্রাস দেশ ছাড়তে বাধ্য হয়। ফিরে আসে সাধারণ মানুষের জীবনের নিরাপত্তা।

মাদক নির্মূলে র‌্যাব সারাদেশে একযোগে অভিযান চালায় তাদের স্লোগান ছিল 'চলযাই যুদ্ধে মাদকের বিরুদ্ধে।‘ সামাজিক আন্দোলনে ব্যাপক জনসমর্থন নিয়ে এগিয়ে চলে বাংলাদেশ র‌্যাব দেশে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে সক্ষম ভূমিকা পালন করেছে র‌্যাব। আগামী দিনগুলোতেও দেশের শান্তি-শৃঙ্খলা নিশ্চিতে দৃঢ় প্রতিজ্ঞা র‌্যাব ফোর্সেস।


প্রজন্মনিউজ২৪/নুরউদ্দিন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন