মিরপুরে ইতিহাস গড়লেন মুশফিক-লিটন

প্রকাশিত: ২৩ মে, ২০২২ ০৬:৪২:০৪

মিরপুরে ইতিহাস গড়লেন মুশফিক-লিটন

বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের শেষ টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে টসে জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। প্রথম দিকের ব্যাটিং লাইনআপ অবস্থা ছিলো শৌচনীয়।ধ্বংসস্তুপে দাঁড়িয়ে দুর্দান্ত সেঞ্চুরি করেছেন লিটন দাস ও মুশফিকুর রহিম।দলের বিপর্যয় কাটিয়ে ষষ্ঠ উইকেটে রেকর্ড জুটি গড়ে দলকে নিয়ে গেছেন নিরাপদ অবস্থানে

সোমবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ২৭৭ রান।

এদিন মুশফিক টেস্ট ক্যারিয়ারে শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ও নিজের নবম সেঞ্চুরি করেন। অপরদিকে, তৃতীয় সেঞ্চুরি হাঁকানো ক্যারিয়ারসেরা ইনিংসে ১৫৩ রান করেন লিটন। মুশফিক অপরাজিত আছেন ১১৫ রানে।
ইতিহাসগড়া এ অবিচ্ছিন্ন জুটিতে এসেছে ২৫৩ রান। দলীয় ২৪ রানের মধ্যে ৫ উইকেট হারানোর পর টেস্ট ইতিহাসে শতরানের জুটিও ছিল না আগে আর কখনও।

এটি লিটন-মুশফিক জুটির দ্বিতীয় ডাবল সেঞ্চুরি জুটি। গত নভেম্বরে চট্টগ্রামে পাকিস্তানের বিপক্ষ দুজনে ২০৫ রান যোগ করেছিলেন পঞ্চম উইকেটে।

এর আগে ২০০৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষে মোহাম্মদ আশরাফুলের সঙ্গে ১৯১ রানের জুটি গড়েছিলেন মুশফিক।

ম্যাচ শুরুর দিকে বাংলাদেশের ব্যাটংরা ভালো অবস্তান তৌরি করতে পারেনি। দুই ওপেনার মাহমুদুল হাসান জয় ও তামিম ইকবাল রানের খাতা খোলার আগেই ফিরেছেন। এরপর মুমিনুল হক (৯ বলে ৯), নাজমুল হোসেন শান্ত (২১ বলে ৮) ও সাকিব আল হাসান কোন রান না করেই ফিরে গেছেন। সেখান থেকে ভয়াবহ বিপর্যয় কাটিয়ে ইতিহাস গড়েন মুশফিক ও লিটন।


প্রজম্মনিউজ২৪/ফারহান আহমেদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন