মসজিদের লাউডস্পিকার সরিয়ে দান করা হচ্ছে স্কুল-হাসপাতালে, যোগী

প্রকাশিত: ২৩ মে, ২০২২ ০১:০৬:৩২

মসজিদের লাউডস্পিকার সরিয়ে দান করা হচ্ছে স্কুল-হাসপাতালে, যোগী

নিউজ ডেস্ক: রবিবার আরএসএস আয়োজিত অনুষ্ঠানে বক্তৃতা করার সময় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ মসজিদ থেকে লাউডস্পিকার সরানো প্রসঙ্গে এ কথা বলেন।

উত্তরপ্রদেশের বহু মসজিদ থেকে হয় লাউডস্পিকার সরিয়ে দেওয়া হয়েছে অথবা মসজিদ কর্তৃপক্ষ লাউডস্পিকারের আওয়াজ কমিয়ে দিয়েছেন। মসজিদ থেকে সরিয়ে নেওয়া লাউডস্পিকারগুলি ইতিমধ্যেই রাজ্যের বিভিন্ন স্কুল এবং হাসপাতালে দান করা শুরু হয়েছে। রবিবার এক অনুষ্ঠানে বক্তৃতা করার সময় এমনটাই জানালেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

আদিত্যনাথের দাবি, উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচন চলাকালীন বা তার পরে সেই রাজ্যে কোনও রকম হানাহানি হয়নি। তিনি বলেন, ‘‘অনেক রাজ্যেই নির্বাচন শেষ হওয়ার পরে হিংসার ঘটনা ঘটেছে। নির্বাচনের সময় বা পরে উত্তরপ্রদেশে কোনও হানাহানি হয়নি। সরকার গঠনের পর পরই শান্তিপূর্ণ ভাবে রামনবমী এবং হনুমান জয়ন্তী উদ্‌যাপন করা হয়েছিল। কিন্তু এই উত্তরপ্রদেশেই আগে ছোট ছোট কারণে হিংসার ঘটনা ঘটত।’’

আরএসএস আয়োজিত এই অনুষ্ঠানে এসে আদিত্যনাথ আরো বলেন, ‘‘আপনারা নিশ্চয়ই দেখতে পান যে এখন আর রাস্তায় ইদের নমাজ পড়া হয় না। মসজিদের লাউডস্পিকারের আওয়াজ হয় কমে গিয়েছে নয়তো লাউডস্পিকার পুরোপুরি সরিয়ে ফেলা হয়েছে। এখন এই লাউডস্পিকারগুলি স্কুল এবং হাসপাতালে ব্যবহার করার জন্য দান করা হয়েছে।”


উত্তরপ্রদেশের রাস্তায় থাকা গবাদি পশুর সমস্যা সমাধানের জন্য সরকার বিশেষ ব্যবস্থা নিচ্ছে বলেও তিনি এই অনুষ্ঠানে উল্লেখ করেন।


প্রজন্মনিউজ২৪/রেদওয়ান

এ সম্পর্কিত খবর

অনুমতি ব্যতীত টেন্ডার বিজ্ঞপ্তি প্রকাশের অভিযোগে বশেমুরবিপ্রবি প্রকল্প পরিচালক সাময়িক বরখাস্ত

গুচ্ছ গ্রামের এক পুকুরে ধরা পড়ল ১০০ ইলিশ

সিলেটে পুলিশের অভিযানে ৫ হাজার পিস ইয়াবাসহ আটক ২

ঢাবির ২৩-২৪ সেশনে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

গার্ডিয়ান পাবলিকেশন্সের কর্ণধার নূর মোহাম্মদ আবু তাহের গ্রেপ্তার

পেট থেকে জীবন্ত মাছ বের করার অভিজ্ঞতা বর্ণনা করলেন সেই ডাক্তার

নোয়াখালীতে ১২ সড়ক নির্মাণে ব্যাপক অনিয়ম

ব্লাড ফাইটার ফর হিউম্যানিটি

ড.ইউনুসকে নিয়ে শিক্ষামন্ত্রীর মন্তব্য মানহানিকর : আইনজীবী

বাংলা কলেজের ছাত্র না হয়েও তারা কলেজ ছাত্রলীগের সভাপতি-সেক্রেটারি

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ