বিশ্বকে জয় করার জায়গা বিশ্ববিদ্যালয়ঃ পাবিপ্রবি উপাচার্য

প্রকাশিত: ২৩ মে, ২০২২ ০৯:৩০:৫৩

বিশ্বকে জয় করার জায়গা বিশ্ববিদ্যালয়ঃ পাবিপ্রবি উপাচার্য

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উৎসবমুখর ও আনন্দঘন পরিবেশে ২০২০-২১ শিক্ষাবর্ষের (১৩তম ব্যাচের) শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২২ মে) বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা চত্বরে নবাগত শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়।

ইংরেজী বিভাগের চেয়ারম্যান রওশন ইয়াজদানির উপস্থাপনায় পবিত্র কুরআন, গীতা, বাইবেল ও ত্রিপিটক পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুরু হয়। এরপর জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। এর পর বক্তব্য রাখেন বিভিন্ন অনুষদের ডিনগণ।
এরপর নবীণ শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন উপাচার্য ও উপ-উপাচার্য।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন।

প্রধান অথিতির বক্তব্যে তিনি বলেন, বিশ্বকে জয় করার জায়গা বিশ্ববিদ্যালয়, বিশ্ববিদ্যালয়ে জ্ঞান অর্জন, আহরণ এবং জ্ঞান তৈরি করতে হবে। জীবনের প্রতিটি ক্ষেত্রে একটু একটু করে ভালো কাজ করে জমা করতে হবে এবং সেই জমানো ভালো কাজটিই একসময় বড় আকারে জীবনের ব্যাংকে জমা হবে। পড়াশোনার পাশাপাশি তোমাদের শিল্পসাহিত্য সংস্কৃতি খেলাধুলাসহ অন্যান্য কর্মকান্ডও বাড়াতে হবে। বিশ্ববিদ্যালয়, বিভাগ, নিজের বন্ধুবান্ধব সর্বোপরি মানুষকে ভালোবাসতে হবে।

এসময় তিনি আরও বলেন, বর্তমান সময়টা প্রযুক্তির সময়। আমাদেরকে নতুন নতুন প্রযুক্তির উদ্ভাধন ঘটাতে হবে এবং সেই প্রযুক্তিগুলো ব্যবহার করে এগিয়ে যেতে হবে। সরকার প্রযুক্তিখাতে আরো সমৃদ্ধ হওয়ার জন্য অনেকগুলো বিশেষায়িত বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গড়ে তুলেছেন। এই বিশ্ববিদ্যালয় হচ্ছে সেই বিশেষায়িত বিশ্ববিদ্যালয়গুলোর একটি। এখান থেকে নতুন জ্ঞান উদ্ভাবনের শিক্ষার্থীদের দেশের প্রযুক্তি খাতে অবদান রাখতে হবে। আশা করছি আমাদের বিশ্ববিদ্যালয় আগামী দিনে দেশের প্রযুক্তি খাতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

নবীনবরণ উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছিল জামজমকপূর্ণ ও বর্ণিল। সকাল থেকেই নবীন শিক্ষার্থীদের পদচারণায় কোলাহলমুখোর হয়ে উঠে পুরো বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। আলোচনা পর্ব শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের  মধ্যদিয়ে শেষ হয় নবীন বরণের এ আয়োজন।


প্রজন্মনিউজ২৪/নুরউদ্দিন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ