জাবিতে স্নাতক ভর্তির আবেদন শুরু

প্রকাশিত: ২২ মে, ২০২২ ০৫:১৭:০৯ || পরিবর্তিত: ২২ মে, ২০২২ ০৫:১৭:০৯

জাবিতে স্নাতক ভর্তির আবেদন শুরু

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (২০২১-২২) শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তির আবেদন শুরু হয়েছে ১৮ মে থেকে।আবেদন করা যাবে আগামী ১৬ জুন রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। আর ভর্তি পরীক্ষার সম্ভাব্য তারিখ আগামী ৩১ জুলাই থেকে ১১ আগস্ট।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, (২০১৯-২০) শিক্ষাবর্ষের বিভাগভিত্তিক শিক্ষার্থী ভর্তি সংখ্যা ও ভর্তির ক্ষেত্রে ন্যূনতম যোগ্যতার বিষয়ে কমিটি সিদ্ধান্ত নিয়েছে। ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের ৯টি ইউনিটের জন্য পৃথকভাবে ফরম পূরণ করতে হবে। ইউনিটগুলো হলো—এ ইউনিট (গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদ, এবং ইনস্টিটিউট অব ইনফরমেশেন টেকনোলজি), বি ইউনিট (সমাজবিজ্ঞান অনুষদ, ও আইন অনুষদ), সি ইউনিট (কলা ও মানবিক অনুষদ, এবং বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট), ডি ইউনিট (জীববিজ্ঞান অনুষদ), ই ইউনিট (বিজনেস স্টাডিজ অনুষদ, ও ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন, আইবিএ–জেইউ)।

এগুলোর মধ্যে এ, বি, সি এবং ই ইউনিটের প্রতিটির জন্য ৯০০ টাকা করে আর ডি ইউনিটের জন্য ৪০০ টাকা করে আবেদন ফি নির্ধারণ করা হয়েছে। ভর্তির বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ভর্তিসংক্রান্ত ওয়েবসাইটে পাওয়া যাবে।

আবেদনকারী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষাসংক্রান্ত ওয়েবসাইটে প্রয়োজনীয় তথ্য প্রদান করে ন্যূনতম যোগ্যতা যাচাইপূর্বক নিজ মুঠোফোন নম্বর নিশ্চিত করবেন এবং প্রেরিত পাসওয়ার্ড পরবর্তী সময় আবেদন/ ব্যবহারের জন্য সংরক্ষণ করবেন।


প্রজন্মনিউজ২৪/জাহিদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ