রাজবাড়ী থেকে সহকারী শিক্ষক নিয়োগ পরিক্ষার প্রশ্নপত্র জালিয়াতি

শিক্ষক নিয়োগ পরিক্ষার প্রশ্নপত্র জালিয়াতির ১৩ সদস্য আটক 

প্রকাশিত: ২১ মে, ২০২২ ১১:৪৬:৪৩

শিক্ষক নিয়োগ পরিক্ষার প্রশ্নপত্র জালিয়াতির ১৩ সদস্য আটক 

মিঠুন গোস্বামী, রাজবাড়ী প্রতিনিধি: রাজবাড়ী থেকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২০ (২য় পর্যায়ের ) প্রশ্নপত্র জালিয়াতি চক্রের ১৩ সদস্যকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। 

শুক্রবার (২০ মে) বিকেল সাড়ে ৫ টার সময় রাজবাড়ী জেলা পুলিশের গোয়েন্দা শাখায় এক সংবাদ সম্মেলনে এতথ্য নিশ্চিত করেছে। 

আটককৃতরা হলো, ইব্রাহীম হোসেন, সাগর আহম্মেদ, বিজয় বালা, মোঃ নুরুল হক হাওলাদার, মোঃ হারুন সরদার, রেজাউল করিম, আবু সালাম, মুনছুর মন্ডল, রুবেল মাহমুদ, মিজানুর রহমান, রুমান হাসান, মাইনুল ইসলাম, ও ফরিদা বেগম। আটককৃতদের মধ্যে পাচজন প্রাথমিক শিক্ষক রয়েছে।

সংবাদ সম্মেলনে জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রানবন্ধু চন্দ্র কৃঞ্চ বিশ্বাস জানান, রাজবাড়ীর পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামানের নির্দেশনায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শুক্রবার দুপুরে জেলা শহরের নতুন বাজার এলাকার আবুল খায়েরের ছেলে মিজানুর রহমানের বাড়িতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে।এ সময়  জব্দ করা হয়েছে প্রশ্নের ফটোকপি, ২০ টি মোবাইল ফোন,নগদ অর্থ,  ইলেক্ট্রনিক্স ডিভাইসসহ বিভিন্ন সরঞ্জাম।

উল্লেখ্য, প্রশ্নপত্র জালিয়াতি চক্রের মূল হোতা প্রশিক্ষক  URC (উপজেলা রিসোর্স সেন্টার, মির্জাগঞ্জ, পটুয়াখালী)মোঃ মাঈনুল ইসলাম হাওলাদার (৪২)। সে ঝালকাঠির কাঁঠালিয়া থানার আওরা বুনিয়া এলাকার মোঃ সুলতান আহমেদ হাওলাদার এর ছেলে। জিজ্ঞাসাবাদে প্রাথমিকভাবে ঘটনার সত্যতা স্বীকার করে।তিনি তার সোনালী ব্যাংকে একাউন্টের মাধ্যমে পরীক্ষার্থীদের কাছ থেকে টাকা সংগ্রহ করেছে বলে জানায়। ঘটনার বিষয়ে তদন্ত চলছে।

আটক কৃতদের মধ্যে ৫ জন সরকারি প্রাইমারি স্কুলের শিক্ষক রয়েছে। এ ব্যপারে একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।


প্রজন্মনিউজ২৪/মনিরুল  

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন