ধুনটে আবারো ঝড়ের তান্ডব, ক্ষতিগ্রস্ত অর্ধশতাধিক পরিবার

প্রকাশিত: ২১ মে, ২০২২ ১০:৪৬:৫০ || পরিবর্তিত: ২১ মে, ২০২২ ১০:৪৬:৫০

ধুনটে আবারো ঝড়ের তান্ডব, ক্ষতিগ্রস্ত অর্ধশতাধিক পরিবার

ধুনট (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার ধুনট উপজেলায় বৃহস্পতিবার (১৯ই মে) দিবাগত রাতে তৃতীয় দফায় আঘাত হানে কাল বৈশাখী ঝড়। প্রথম ঝড়ের ক্ষয় ক্ষতি কাটিয়ে উঠতে না উঠতেই আবারো প্রলয়ঙ্কারী ঘুর্ণিঝড়ে লণ্ডভণ্ড হয়ে যায় এই জনপদের অর্ধশতাধিক ঘরবাড়ি।

সরেজমিনে দেখা যায়, ঝড়ে উপড়ে পড়েছে গাছপালা, ঘরবাড়ি, বিচ্ছিন্ন হয়েছে বৈদ্যতিক সংযোগ। তীব্র বৃষ্টি ও বর্জ্রপাতে ক্ষতিগ্রস্ত হয়েছে নানা জাতের খাদ্য শস্য। কৃষক শ্রমিক দিনমুজুর শ্রমজীবী মানুষের চোখে মুখে হতাশার ছাপ। একেবারে নিঃস্ব হয়েছে প্রায় পঞ্চাশটি পরিবার। নূন্যতম মাথা গোঁজার ঠাইটুকুও নেই তাদের।

উপজেলার মথুরাপুর, কালেরপাড়া ও সদর ইউনিয়ন ঘুরে দেখা যায় ঝড়ের প্রকোবে ক্ষয়ক্ষতির পরিমান বর্ণনাতীত। মথুনাপুর ইউনিয়নে বিশেষ করে একই পরিবারে হেলাল মাহমুদের তিনটি ঘর,পল্লি চিকিৎসক হারুন অর রশিদের দুইটি ঘর, শাহাদত হোসেনের তিনটি ঘর, হারানের একটি ঘর, কালেরপাড়া ইউনিয়নের ঈশ্বরঘাট গ্রামের শরিফ মিয়ার একটি ঘর ঝড়ে লন্ডভন্ড হয়ে গেছে। এতে প্রায় পঞ্চাশটি পরিবার মানবেতর জীবনযাপন করছেন।

ইতোমধ্যে মথুরাপুর ইউনিয়নের চেয়ারম্যান হাসান আহমেদ জেমস্ মল্লিক ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সরকারি সহায়তা প্রদানের আশ্বাস দিয়েছেন। ক্ষতিগ্রস্ত পরিবার গুলোর তালিকা প্রস্তুত করা হচ্ছে।

এবিষয়ে উপজেলা প্রশাসনের প্রতি ত্রাণ সহায়তা প্রদানের জন্য আবেদন জানিয়েছেন ক্ষতিগ্রস্ত পরিবারগুলো।


প্রজন্মনিউজ২৪/এসএমএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ