শ্রীনগরে কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড ২ গ্রাম, আহত ১০

প্রকাশিত: ২০ মে, ২০২২ ০৩:২৮:২৬ || পরিবর্তিত: ২০ মে, ২০২২ ০৩:২৮:২৬

শ্রীনগরে কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড ২ গ্রাম, আহত ১০

আব্দুর রকিব,শ্রীনগর প্রতিনিধিঃ মুন্সীগঞ্জের শ্রীনগরে কালবৈশাখী ঝড়ের তান্ডবে দুটি গ্রামের প্রায় ৩০টি টিনের ঘর ভেঙে পড়েছে ও আহত হয়েছে প্রায় ১০জন।

গত বৃহস্পতিবার মাঝরাতের বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে উপজেলার কোলাপাড়া ইউনিয়নের ফুলকচি ও কাদুরগাও গ্রামে এ ঘটনা ঘটে। শুক্রবার উপজেলা সহকারী কমিশনার ভূমি ব্যরিস্টার সজিব আহমেদ, মুন্সীগঞ্জ জেলা পরিষদ সদস্য এম মাহাবুব উল্লাহ কিসমত ও উপজেলা মহিলা ভইস চেয়ারম্যান রোহানা বেগম ক্ষতিগ্রস্থ পরিবার ও বাড়িঘর পরিদর্শন করে।

সরেজমিনে গিয়ে দেখাযায়, কাদুরগাও ও ফুলকচি গ্রামের দুইটি মুরগির খামার, মানুষের বসবাসের ঘর ও রান্ন ঘর ভেঙ্গে গেছে। এতে আহত হয়েছে নরি ও শিশুসহ বেশ কয়েকজন।

কোলাপাড়া ইউপি সদস্য মাহবুব শাহ জানান,  রাত দুইটার দিকে হঠাৎ কালবৈশাখী ঝড় শুরু হয় । ঝড়ের তান্ডবে আমার ওয়ার্ডর প্রায় ৩০ টি ঘর ভেঙে পড়েছে। কয়েকটি ঘড়ের টিনের চাল উড়ে গেছে। এর মধ্যে দুটি মুড়গির খামার রয়েছে। আহত হয়ে বেশ কয়েকজন উপাজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তিও রয়েছে।

শ্রীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণব কুমার ঘোষ বলেন, গত রাতের কালবৈশাখীর তান্ডবে  ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ইতিমধ্যেই আমাদের লোকজন অ্যাসেসমেন্ট এর জন্য ঘটনাস্থলে রয়েছে। তবে কি পরিমান ক্ষয়ক্ষতি হয়েছে এখন পর্যন্ত তা আমাদের জানা নেই। তাৎক্ষণিকভাবে  সহযোগিতা বলতে খাদ্য সহযোগিতা ছাড়া কিছু দিতে পারব না। পরবর্তীতে ক্ষয়ক্ষতির পরিমাণ বুঝে নগদ অর্থ ও টিন  দেওয়া হবে।

শ্রীনগর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু তোহা মো. শাকিল বলেন, বেশ কয়েকজন আহত রাতে চিকিৎসা নিতে আসে। তার মধ্যে এক পরিবারের তিন জন ঘরের নিচে চাপা পরে যাওয়া রোগী আশে। দুইজনের অবস্থা অশংঙ্কা জনক হওয়ায় তাদের ঢাকা মিডফোর্ড হাসপাতালে রেফার্ড করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।


প্রজম্মনিউজ২৪/ফারহান আহমেদ
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ