প্রশ্নফাঁসের অভিযোগে মাশিউ’র নিয়োগ পরীক্ষা বাতিল

প্রকাশিত: ২০ মে, ২০২২ ১১:৩৬:১৩

প্রশ্নফাঁসের অভিযোগে মাশিউ’র নিয়োগ পরীক্ষা বাতিল

নিউজ ডেস্কঃ প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ওঠায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) অফিস সহকারী কাম মুদ্রাক্ষরিক পদে নিয়োগ পরীক্ষা বাতিল করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ মে) রাতে মাউশি’র পরিচালক (কলেজ ও প্রশাসন) অধ্যাপক মোঃ শাহেদুল খবির চৌধুরী স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের জনবল নিয়োগের লক্ষ্যে গত ১৩ মে বেলা ৩টা থেকে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের লিখিত পরীক্ষা (এম.সি.কিউ) অনিবার্য কারণে বাতিল করা হলো।

এ ঘটনায় মাউশির উচ্চমান সহকারী আহসান হাবীব ও অফিস সহকারী নওশাদুল ইসলামসহ বেশ কয়েকজনকে আটক করে পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। এ ঘটনার বিস্তারিত তদন্তের পর পরীক্ষা বাতিল চেয়ে শিক্ষা মন্ত্রণালয়ে সুপারিশ পাঠায় ডিবি। সেটাকে আমলে নিয়েই পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নিয়েছে মাউশি।

উল্লেখ্য, গত শুক্রবার (১৩ মে) ৫১৩টি পদে নিয়োগের লক্ষ্যে রাজধানীর ৬১টি কেন্দ্রে এই নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে প্রার্থী ছিলেন এক লাখ ৭৯ হাজার ২৯৪ জন। এক ঘণ্টার এই পরীক্ষার এমসিকিউ পদ্ধতিতে ৭০টি প্রশ্নের সবকটিই ফাঁস হয়।


প্রজন্মনিউজ২৪/এসএমএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ