বুটেক্সে প্রফেশনাল টক ২০২২ অনুষ্ঠিত 

প্রকাশিত: ১৮ মে, ২০২২ ১১:৫৯:০৭

বুটেক্সে প্রফেশনাল টক ২০২২ অনুষ্ঠিত 

বুটেক্স প্রতিনিধি: বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) সামাজিক সংগঠন বুটেক্স বিজনেস ক্লাবের উদ্যোগে প্রফেশনাল টক ২০২২ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৭ মে) বুটেক্স অডিটোরিয়ামে এটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- আসুটেক্সের পরিচালক মনোয়ার হোসেন পলাশ, বিশেষ অতিথি হিসেবে ছিলেন ডাইজ অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ড. মোহাম্মাদ আব্বাস উদ্দীন এবং টেক্সটাইল ফ্যাশন অ্যান্ড ডিজাইন বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ড. মো. মাহবুবর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান বক্তা মনোয়ার হোসেন পলাশ টেক্সটাইল ইন্ডাস্ট্রিতে ফ্যাশন ডিজাইনের ভূমিকা তুলে ধরে বলেন, ট্রেন্ডি এবং কোয়ালিটিফুল পণ্য উৎপাদনের মাধ্যমে টেক্সটাইল পণ্যে ভ্যালু অ্যাড হয়। এ ছাড়া এদেশের দামি যন্ত্র দিয়ে যেসব পণ্য উৎপাদন হয়, টেক্সটাইল মালিকদের অসচেতনতার কারণে সেগুলোর প্রকৃত মূল্য পাওয়া যায় না। তিনি টেক্সটাইল ইঞ্জিনিয়ারদের ন্যায্য বেতন সম্পর্কেও সচেতন করে দেন।

তিনি আরও বলেন, এদেশে ইঞ্জিনিয়ারদের বেতন কাঠামোর নির্দিষ্ট কোনো মানদণ্ড নেই, তবে ইঞ্জিনিয়াররা যদি মালিকপক্ষের কাছে সঠিক মুনাফা বিশ্লেষণ করে তবে বেতনের পরিমাণ বাড়ানো সম্ভব। এ ছাড়া তিনি মেয়েদেরকে প্রোডাকশনে না গিয়ে মার্চেন্ডাইজিং এবং আরঅ্যান্ডডি সেক্টরে যাওয়ার পরামর্শ দেন।

বিশেষ অতিথির বক্তৃতায় বুটেক্স বিজনেস ক্লাব মডারেটর সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ আব্বাস উদ্দীন শিক্ষার্থীদের হতাশ না হয়ে সুযোগ কাজে লাগাতে ও পড়াশোনায় মনোযোগী হতে বলেন।

এ ছাড়াও ফ্যাশন ডিজাইন বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক ড. মো. মাহবুবর রহমান বলেন, ভালো ক্যারিয়ারের জন্য নিজেকে প্রস্তুত করার এটাই উপযুক্ত সময় এবং শিক্ষার্থীদের মান উন্নয়নের দিকে নজর দিতে বলেন।

বুটেক্স বিজনেস ক্লাবের প্রেসিডেন্ট মেহেদী হাসান বলেন, টেক্সটাইল প্রফেশনাল এবং বুটেক্স শিক্ষার্থীদের মধ্যে সেতু হিসেবে কাজ করে এই প্রফেশনাল টক। এটি মূলত একটি টকশো এবং এ বছর এর ৩য় সিজন চলছে। শিক্ষার্থীদের ইন্ডাস্ট্রি সম্পর্কে ধারণা দেওয়ার জন্য প্রফেশনাল টক বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।


প্রজন্মনিউজ২৪/নুরউদ্দিন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ