ঈদের পর রাজধানীতে সবজির বাজার চড়া

প্রকাশিত: ০৯ মে, ২০২২ ০৩:৪২:৫৫

ঈদের পর রাজধানীতে সবজির বাজার চড়া

রাজধানীতে সবজির বাজার চড়া। অতিরিক্ত দামে কিনতে হচ্ছে প্রায় প্রতিটি সবজি। ঈদের পর সরবরাহ পর্যাপ্ত না থাকায় দাম বেশি বলে দাবি করছেন বিক্রেতারা।

শুক্রবার (৬ মে) রাজধানীর বিভিন্ন কাঁচাবাজার ঘুরে দেখে গেছে, মানভেদে প্রতি কেজি পেঁপে বিক্রি হচ্ছে ৭০-৮০ টাকা দরে। কাঁচা মরিচের কেজি ১২০ টাকা। সবজি ব্যবসায়ীরা বলছেন, ঈদের সময় মাল কম আসছে, তাই সবজির দাম একটু বেশি।

বাজারে প্রতি কেজি পেঁপে ৭০-৮০ টাকা ঢেঁড়স ৫০ টাকা, পটল ৫০ টাকা, বেগুন ৬০ থেকে ৮০ টাকা, শসা ৪০ থেকে ৫০ টাকা, কাকরোল ৬০ থেকে ৭০ টাকা, বরবটি ৫০ থেকে ৬০ টাকা, টমেটো ৫০ টাকা, করোলা ৬০ থেকে ৭০ টাকা, গাজর ১২০ টাকা, ধন্দুল ৫০ টাকা, কাঁচামরিচ ১০০ থেকে ১২০ টাকা, ঝিঙ্গা ৫০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া লাউ প্রতি পিস ৬০/৭০ টাকা, ফুলকপি প্রতি পিস ৬০ টাকায় বিক্রি হচ্ছে।

কারওয়ানবাজারে আসা চাকরিজীবী আবদুল আউয়াল বলেন, ঈদের পর আজই প্রথম বাজারে এলাম। কিন্তু বাজারে এসে দেখি সব জিনিসের দাম বেশি। প্রতিটি সবজির দাম আগের চেয়ে বেড়েছে। বেশি অবাক লাগছে পেঁপের কেজি দাম ৭০-৮০ টাকা শুনে।এখন আধা কেজি করে সবজি কিনতে হচ্ছে।

বাজারে পেঁপের দাম এত বেশি কেন? এই বিষয়ে মালিবাগ এলাকার সবজি বিক্রিতে হামিদুর রহমান বলেন, এখন আসলে পেঁপের মৌসুম না। বাজারে এগুলো সব পুরনো গাছের পেঁপে। এছাড়া সরবরাহও অনেক কম, তাই পেঁপের দাম বাড়তি। নতুন পেঁপের গাছ কেবল লাগিয়েছে চাষিরা। এই নতুন পেঁপে বাজার আসার পর দাম স্বাভাবিক হবে।

সবজির সার্বিক দাম বিষয়ে মহাখালী কাঁচাবাজারের বিক্রেতা বোরহান উদ্দিন বলেন, সবজির দাম কিছুটা বাড়তি। ঈদের সময় মালামাল নিয়ে গাড়ি কম আসছে। আসলেও ভাড়া বেশি। সব মিলিয়ে সবজির দাম একটু বাড়তি যাচ্ছে বলে জানান তিনি।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ