বেতনের দাবিতে ঈদের দিন শ্রমিকদের বিক্ষোভ

প্রকাশিত: ০৩ মে, ২০২২ ০৭:৪৮:৩৭

বেতনের দাবিতে ঈদের দিন শ্রমিকদের বিক্ষোভ

ঈদের দিনে নারায়ণগঞ্জে বকেয়া বেতনের দাবিতে অনশন করেছেন বেকা গার্মেন্টস এন্ড টেক্সটাইল লিমিটেড নামে একটি পোশাক কারখানার শ্রমিকরা।

মঙ্গলবার (৩ মে) দুপুরে নারায়ণগঞ্জ শহরে প্রেসক্লাব চত্বরে এই কর্মসূচি পালন করে বেকা গার্মেন্টস অ্যান্ড টেক্সটাইল লিমিটেডের তিন শতাধিক শ্রমিক। ঘণ্টাব্যাপী এই কর্মসূচিতে শ্রমিকদের সাথে একাত্মতা প্রকাশ করে বক্তব্য দেন নারায়ণগঞ্জের বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ।

সিদ্ধিরগঞ্জের আদমজী ইপিজেডে অবস্থিত এই পোশাক কারখানাটিতে আটশ শ্রমিক গত তিন মাস ধরে বকেয়া বেতন, ভাতা ও ঈদের বোনাস পাচ্ছেন না বলে অভিযোগ শ্রমিকদের। মালিকপক্ষ শ্রমিকদের পাওনা পরিশোধ করা নিয়ে নানান টালবাহানা করছে। গত দুই মাস ধরে দফায় দফায় তারিখ দিয়েও শ্রমিকদের বকেয়া পাওনা পরিশোধ করছে না তারা।

এছাড়া শ্রমিকদের পাওনা বকেয়া রেখেই কোনো ঘোষণা ছাড়া গত ১৫ মার্চ কারখানাটির সকল উৎপাদন কাজ বন্ধ করে দিয়েছে তারা। ফলে আটশ শ্রমিক কর্মহীন হয়ে অর্থের অভাবে মানবেতর জীবনযাপন করছে। বাধ্য হয়ে ঈদের দিনেও বকেয়া বেতনের দাবিতে তাদের রাস্তায় নামতে হয়েছে।

শ্রমিকদের দাবি, তারা সরকারি বিভিন্ন দফতরে অভিযোগ করেও এর কোনো প্রতিকার পাচ্ছেন না। শ্রমিকরা অবিলম্বে তাদের বকেয়া সকল পাওনা পরিশোধের দাবি জানান। অন্যথায় সড়ক অবরোধসহ কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা।

এ বিষয়ে শিল্প পুলিশ নারায়ণগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, বেকা গার্মেন্টসের মালিক পলাতক রয়েছেন। তাকে খুঁজে বের করার চেষ্টা করছি। শ্রমিকদের বিষয়টি বিবেচনায় নিয়ে আমরা যত দ্রুত সম্ভব সমাধানের চেষ্টা করছি।

প্রজন্ম নিউজ/নূর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ