বরিশাল বিশ্ববিদ্যালয়ে রাশিয়ায় উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

প্রকাশিত: ২৬ এপ্রিল, ২০২২ ০২:৫৪:৩৬

বরিশাল বিশ্ববিদ্যালয়ে রাশিয়ায় উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ে রাশিয়ায় উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের আয়োজনে এ সেমিনার অনুষ্ঠিত হয়। সোমবার (২৫ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরের কনফারেন্স কক্ষে রাশিয়ায় উচ্চশিক্ষা (Higher Studies in Russia) শিরোনামে সেমিনার অনুষ্ঠিত হয়।

 উক্ত সেমিনারে মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রাশিয়ার  (Moscow State University of Civil Engineering (MGSU) এর “International Cooperation Department” এর হেড Mr. Stefan Shvedov। অনুষ্ঠানে বাংলাদেশী ছাত্র- ছাত্রীদের জন্য রাশিয়ার MGSU তে অনার্স, মাস্টার্স ও পিএইচডি করার সুযোগ, ভবিষ্যতে কি করনীয় ইত্যাদি বিষয়াবলীর দিক নির্দেশনা মূলক আলোচনা করেন। সেই সাথে উচ্চ শিক্ষা নিয়ে শিক্ষার্থীদের যাবতীয় প্রশ্নের উত্তর দেন তিনি। 

 অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক সুখেন গোস্বামী, সহকারী অধ্যাপক ধীমান কুমার রায়, সহকারী অধ্যাপক আবু জাফর মিয়া, সহকারী অধ্যাপক মোহাম্মদ রিসালাত রফিক ও প্রভাষক মো. হাসনাত জামান সহ  ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের শিক্ষার্থী বৃন্দ। 

এই প্রগ্রামের মাধ্যমে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের ছাত্র -ছাত্রীদের বিদেশে উচ্চ শিক্ষার সুযোগ আরো তরান্বিত হয়েছে বলে মনে করেন অনুষ্ঠানে উপস্থিত শিক্ষকবৃন্দ।


প্রজন্মনিউজ২৪/রেদওয়ান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ