বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ছয় গরুর মৃত্যু, দিশেহারা খামারি

প্রকাশিত: ২৪ এপ্রিল, ২০২২ ০৪:৫৪:০৬

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ছয় গরুর মৃত্যু, দিশেহারা খামারি

জহিরুল ইসলাম মাহির, কুমিল্লা প্রতিনিধি:  কুমিল্লার মুরাদনগর উপজেলায় বিদ্যুৎস্পৃষ্টে এক খামারির ছয়টি গরু মারা গেছে। শনিবার (২৩ এপ্রিল) রাতে বাঙ্গরা বাজার থানার কালিপুর গ্রামে এ ঘটনা ঘটে।

জানা যায়, খামারি শফিক মিয়া ঈদুল আজহাকে কেন্দ্র করে প্রতি বছরই গরু পালন করেন। অটোরিকশা চালিয়ে তার উপার্জন দিয়ে পরিবার ও খামার পরিচালনা করে থাকেন।

খামারি শফিক মিয়া বলেন, ‘আমার সব শেষ। আমি কি নিয়া ভাত খাইয়া বাঁচুম! আমারতো আর কিচ্ছু নাই। আমার গরুগুলা কীভাবে মরে পড়ে আছে!‘

তিনি বলেন, রাত ১১টায় গরুগুলোকে খাবার দিয়ে আমি ঘুমাতে যাই। রাত ১টার দিকে গরুর ছোটাছুটির শব্দে আমার ঘুম ভাঙে। গোয়াল ঘরের দরজায় হাত স্পর্শ করতেই শক খেয়ে মাটিতে পড়ে যাই। তাৎক্ষণিক ওঠে মেইন সুইচ বন্ধ করে গোয়াল ঘরে যাই। দেখি ছয়টি গরু মরে পড়ে আছে। আর পাঁচটি গরু অসুস্থ হয়ে পড়ে আছে। আমার চিৎকার শুনে আশপাশের মানুষ আসলেও কিছু করার ছিল না। আগেই সব শেষ হয়ে গেছে। এই গরুগুলোকে নিয়েও আমি দুশ্চিন্তায় আছি।

প্রতিবেশী মতিউর রহমান বলেন, শফিক গরিব মানুষ কয়টা গরু লালন পালন করতো আর  অটোরিকশা চালিয়ে সংসার চালাতো। দিন-রাত পরিশ্রম করে গরুর খামার করে স্বাবলম্বী হওয়ার স্বপ্ন দেখতেন। এখন তার কান্না থামছে না। মাটিতে গড়িয়ে গড়িয়ে কান্না করছে। আশা করি সরকার ও বিত্তবানরা তাকে সহযোগিতা করলে, সে আবার ঘুরে দাঁড়াতে পারবে।

মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ বলেন, ঘটনাটি খুবই দুঃখজনক। শফিকের আর্থিক অবস্থা জানার পর আমি জেলা প্রশাসক মহোদয়ের সঙ্গে কথা বলেছি। ঘটনাস্থল পরিদর্শনে যাচ্ছি। আজ তাৎক্ষণিকভাবে কিছু সহায়তা করা হবে। পরবর্তীতে রিপোর্ট জমা দিয়ে ঊধ্বর্তন কর্তৃপক্ষ থেকে আরও সহযোগিতা করার চেষ্টা করবো।


প্রজন্মনিউজ২৪/মনিরুল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ