ফুলবাড়ীতে শেখ রাসেল ডিজিটাল ল্যাব পরিদর্শনে প্রতিমন্ত্রী পলক।

প্রকাশিত: ১০ এপ্রিল, ২০২২ ১০:০৭:১৮

ফুলবাড়ীতে শেখ রাসেল ডিজিটাল ল্যাব পরিদর্শনে প্রতিমন্ত্রী পলক।

মোঃ আশিকুর রহমান,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: নতুন প্রজন্মের ছাত্র-ছাত্রীদের ডিজিটাল শিক্ষায় শিক্ষিত করতে দিনাজপু‌রের ফুলবাড়ীতে শেখ রা‌সেল ডি‌জিটাল ল্যাব প‌রিদর্শ‌নে আসেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভা‌গের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি। শনিবার বিকেল সা‌ড়ে ৫টায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবং তথ্য প্রযুক্তি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয় এর পরামর্শে নতুন প্রজন্মের ছাত্র-ছাত্রীদের জন্য ডিজিটাল ‌শিক্ষা উন্মুক্ত কর‌তে ফুলবাড়ীর ঐ‌তিহ্যবাহী গোলাম মোস্তফা পাইলট উচ্চ বিদ্যাল‌য়ের (‌জিএম স্কুল) ল্যাব প‌রিদর্শ‌নে আসেন তি‌নি।

সং‌ক্ষিপ্ত বক্ত‌ব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভা‌গের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি ব‌লেন, শিক্ষার্থী‌দের ডি‌জিটাল শিক্ষায় শি‌ক্ষিত কর‌তে সারা‌দে‌শে ১০ হাজার শেখ রা‌সেল ডি‌জিটাল ল্যাব স্থাপন করা হ‌বে। এসব ল্যাবের মাধ্যমে আগামী প্রজন্মের শিক্ষার্থীরা প্রযুক্তিগত শিক্ষায় সুশিক্ষিত হয়ে দেশের আইসিটি সংক্রান্ত বিষয়ে অর্থনৈতিক ক্ষেত্রে অবদান রাখবে।

আইসিটি বিভাগ কর্তৃক বাস্তবায়িত শেখ রাসেল স্কুল অফ ফিউচার স্থাপনের কার্যক্রম পরিদর্শনের অংশ হিসেবে তিনি এই পরিদর্শনে আসেন। এসময় উপস্থিত ছিলেন দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য মো. শিবলী সাদিক এমপি, ফুলবাড়ী উপজেলা চেয়ারম্যান ও গোলাম মোস্তফা পাইলট উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. আতাউর রহমান মিল্টন, উপজেলা ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, উপজেলা নির্বাহী অ‌ফিসার মো. রিয়াজ উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (ফুলবাড়ী সার্কেল) মো. আসাদুজ্জামান, সহকারী কমিশনার (ভূমি) মোছা. শামিমা আক্তার জাহান, থানার ওসি (তদন্ত) মো. শফিকুল ইসলাম সহ স্কুলের শিক্ষক ও দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে তিনি জয়পুরহাট, হাকিমপুর ও বিরামপুর উপজেলায় ল্যাব পরিদর্শন করেন।

 


প্রজন্মনিউজ২৪/রেদওয়ান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ