ডিবি পরিচয়ে ঢাবি শিক্ষার্থীকে তুলে নেওয়ার অভিযোগ

প্রকাশিত: ২৮ মার্চ, ২০২২ ১২:১৯:৫৩

ডিবি পরিচয়ে ঢাবি শিক্ষার্থীকে তুলে নেওয়ার অভিযোগ

পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) পরিচয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থীকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে।
 
শনিবার রাতে রাজধানীর আজিমপুর এলাকায় ভাড়া বাসা থেকে তাকে তুলে নেওয়া হয়। আশিকুর রহমান নামে ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের চতুর্থ বর্ষে অধ্যয়নরত।

বিষয়টি নিশ্চিত করেছেন ভুক্তভোগীর বাবা সিরাজুল ইসলাম। তিনি জানান, আমার ছেলে আশিক ও মেয়ে আসমা দুজনেই ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করে। আরেক ছেলে আরিফ সরকারি বিজ্ঞান কলেজে ইন্টারমিডিয়েটে পড়াশোনা করেছে। ভাইবোনেরা একসঙ্গে থাকতে বাসা নিয়েছে।

কান্নাজড়িত কণ্ঠে আশিকুরের স্কুলশিক্ষক বাবা বলেন, পড়ালেখার পাশাপাশি ফ্রিল্যান্সিং করে আশিক নিজের খরচ নিজেই চালাত। আমার ছেলে কোনোভাবেই কোনো ধরনের অপরাধের সঙ্গে যুক্ত থাকতে পারে না। আমি আমার ছেলেকে ফিরে চাই।

পাশের বাসায় থাকতেন আশিকুরের বন্ধু মুহসিন। তিনি বলেন, আশিককে নিয়ে যাওয়ার সময় ওর অপরাধের বিষয়ে জানতে চাইলে আইনশৃঙ্খলা বাহিনী সদস্যরা জানায়, 'জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দেওয়া হবে'।

রাজধানীর লালবাগ থানায় খোঁজ নিয়ে জানা যায়, আশিকুর রহমান নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থীকে সেখানে নেওয়া হয়নি। অন্য কোনো ইউনিট নিয়ে যাওয়া হয়েছে কিনা খোঁজ নিতে বলা হয়। পরে আশিকের শিক্ষক ও সহপাঠীরা ডিবির প্রধান কার্যালয়ে যোগাযোগ করেন। সেখানে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুল মান্নান। তিনি বলেন, আমরা ডিবির কার্যালয়ে গিয়েছিলাম। আশিককে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে কিনা সে বিষয়ে জানতে। কিন্তু কার্যালয় থেকে স্পষ্ট করে কিছুই বলা হয়নি।

এ বিষয় ঢাবি প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী বলেন, কেউ অভিযোগ না করলেও আমরা ইতোমধ্যে বিষয়টি জানতে পেরেছি। বিভাগের সঙ্গে যোগাযোগ করে তার তথ্য সংগ্রহ করেছি। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
 
 


প্রজন্মনিউজ২৪/সুইট

এ সম্পর্কিত খবর

হাবিপ্রবি সংশ্লিষ্ট এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

৭ দাবিতে কুবি’র তিন দপ্তরে শিক্ষক সমিতির তালা

ইসরায়েল থেকে বিনিয়োগ প্রত্যাহারের দাবিতে মার্কিন বিশ্ববিদ্যালয়ে আন্দোলন

রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নেওয়ার নির্দেশ

পঞ্চগড়ে বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজ আদায়

বোরহানউদ্দিনে সাবেক সেনা কর্মকর্তার জানাযা ও দাফন সম্পন্ন

ডাকঘরে পোস্ট মাস্টারের আইসক্রিম ডিলারের ব্যবসা

বৃষ্টির জন্য বরিশালে কাঁদলেন শত শত মানুষ

মোস্তাফিজকে নিয়ে বিসিবির ভাবনা ঠিক নেই: হার্শা ভোগলে

যুদ্ধ বন্ধে পদক্ষেপ নিতে বিশ্বনেতাদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ