মুজিব সিনেমার টিজার প্রকাশ কান উৎসবে

প্রকাশিত: ২৫ মার্চ, ২০২২ ১২:১৩:৪৫ || পরিবর্তিত: ২৫ মার্চ, ২০২২ ১২:১৩:৪৫

মুজিব সিনেমার টিজার প্রকাশ কান উৎসবে

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক মুজিব: দ্য মেকিং অফ আ নেশন। বিশ্বের প্রভাবশালী চলচ্চিত্র উৎসব কানে প্রকাশ করা হবে সিনেমাটির টিজার। আগামী মে মাসে উৎসবটির ৭৫তম আয়োজন অনুষ্ঠিত হবে। সেখানেই টিজার উন্মোচন হবে ছবিটির।

মার্কিন সাময়িকী ভ্যারাইটিকে সিনেমাটির পরিচালক শ্যাম বেনেগাল এই তথ্য জানিয়েছেন।

তিনি গণমাধ্যমটিতে বলেন সিনেমাটি বর্তমানে পোস্ট-প্রোডাকশনে রয়েছে। মে মাসে কান উৎসবে সিনেমাটি বিশ্ব বাজার ধরতে একটি টিজার উন্মোচন করা হবে। কেননা বিশ্বের যেকোনো উৎসবের তুলনায় বেশি পরিবেশক উপস্থিত থাকেন এই উৎসবে। আশা করছি কানের পরিবেশকেরা এই সিনেমার প্রতি আগ্রহী হবেন।

এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী উপলক্ষে মুজিব সিনেমার অফিশিয়াল পোস্টার প্রকাশ করা হয়। পোস্টারে ১৯৭১ সালের ৭ মার্চে সোহরাওয়ার্দী উদ্যানে দেওয়া বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণের মুহূর্তটিই তুলে ধরা হয়েছে। জনতার উদ্দেশে বঙ্গবন্ধুর হাত নাড়ার দৃশ্যটিই পোস্টারে রাখা হয়েছে। সিনেমার নাম মুজিব লিখে ট্যাগ লাইনে আছে, একটি জাতির রূপকার।

মুজিব সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়ক আরিফিন শুভ। শেখ হাসিনার চরিত্রে আছেন চিত্রনায়িকা নুসরাত ফারিয়া ও বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছার বড়বেলার চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা। এছাড়াও নানা চরিত্রে প্রায় শতাধিক শিল্পী কাজ করছেন সিনেমাটিতে।

২০২১ সালের জানুয়ারির শেষ দিকে মুম্বাইয়ের দাদা সাহেব ফালকে স্টুডিওতে সিনেমাটির প্রথম ধাপের শুট শুরু হয়। সিনেমাটিতে সহযোগী পরিচালক হিসেবে কাজ করছেন দয়াল নিহালানি। চিত্রনাট্য লিখেছেন অতুল তিওয়ারি ও শামা জায়েদি। শিল্প নির্দেশনার দায়িত্বে রয়েছেন নীতিশ রায়। কস্টিউম ডিরেক্টর হিসেবে আছেন শ্যাম বেনেগালের মেয়ে পিয়া বেনেগাল।

সব ঠিক থাকলে চলতি বছরের শেষের দিকে মুজিব সিনেমা মুক্তি পাবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।


প্রজন্মনিউজ২৪/মুজাহিদ

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ