পেছাল প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা

প্রকাশিত: ১৬ মার্চ, ২০২২ ০৫:৫২:১৬

পেছাল প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার তারিখ পিছিয়েছে ১ এপ্রিল করা হয়েছে। আগামী ৮ এপ্রিল শুরু হতে পারে এ পরীক্ষা । পাচঁ ধাপে অনুষ্ঠিত হতে যাওয়া এ পরীক্ষা আগামী ১৩ মে শেষ হওয়ার কথা রয়েছে।

মঙ্গলবার (১৫) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহাম্মদ মনসুরুল আলমের সেই করা পরীক্ষা কেন্দ্র নির্বাচন সংক্রান্ত চিঠি থেকে এ তথ্য জানা যায়।

এই চিঠিতে বলা হয়, আগামী ৮,১৫, ও ২২ এপ্রিল এবং ১৩ মে বিকেল ৩ টায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ-২০২০ পরীক্ষা গ্রহণের জন্য আপনার প্রতিষ্ঠানকে কেন্দ্র হিসেবে ব্যবহারের সিদ্ধান্ত  হয়েছে।
 
চিঠিতে আরও বলা হয়েছে, উল্লিখিত তারিখসমূহে সহকারী শিক্ষকনিয়োগ পরীক্ষা গ্রহণের জন্য আপনার প্রতিষ্ঠান কেন্দ্র হিসেবে ব্যবহারের জন্য  অনুমতি দেওয়ার অনুরোধ করা হলো।

এদিকে গত ১০ মার্চ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সভাক্ষে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ১ এপ্রিল নেওয়ার সিদ্ধান্ত হয় । এপ্রিলের মধ্যে পরীক্ষা নেওয়া শেষে উত্তীর্ণ পরীক্ষার্থীদের জুলাই মাসের মধ্যে নিয়োগ দেওয়া হবে বলে সভায় জানানো হয়।

সভায় আরো জানানো হয়, সহকারী শিক্ষকের ৩২ হাজার ৫৭৭ টি শূন্য পদে নিয়োগের জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ২০২০ সালের ২০ অক্টোবর বিজ্ঞপ্তি প্রকাশ করে। কিন্তু করোনা মহামারির কারণে পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। ইতোমধ্যে অবসরজনিতকারণে আরও ১০ হাজারেরও বেশি সহকারী শিক্ষকের পদ শূন্য হয়ে পড়েছে।


প্রজন্মনিউজ২৪/সুইট

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ