অমিতের সেঞ্চুরি, ২২২ রানের চ্যালেঞ্জে ইমরুলরা

প্রকাশিত: ১৬ মার্চ, ২০২২ ০২:৩৬:৪৩

অমিতের সেঞ্চুরি, ২২২ রানের চ্যালেঞ্জে ইমরুলরা

অমিত হাসানের লিস্ট এ ক্রিকেট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিতে অধিনায়ক ইমরুল কায়েসের শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ২২২ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য দিয়েছে খেলাঘর সমাজ কল্যাণ সমিতি।

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে আজ (বুধবার) সাভারের বিকেএসপিতে মুখোমুখি হয় শেখ জামাল আর খেলাঘর। যেখানে আগে ব্যাট করতে নামে খেলাঘর। ইনিংসের শেষ ওভারে শেখ জামালের পেসার সুমন খানের করার করা প্রথম বলটি মিড উইকেটে ফেলে ভোঁ দৌড় দিলেন অমিত হাসান। দুই রান নিয়ে পৌঁছে যান তিনি অঙ্কের ম্যাজিক ফিগারে। তাতেই খেলাঘর সমাজ কল্যাণ সমিতির এই উইকেটরক্ষক ব্যাটসম্যান পেয়ে যান লিস্ট এ ক্রিকেটে প্রথম সেঞ্চুরির দেখা।

এর আগে ৮টি লিস্ট এ ম্যাচ খেলা অমিতের কোনো ফিফটিও ছিল না। সর্বোচ্চ ছিল ৪৩ রান। এই ৮ ম্যাচে ১৮.৬৬ গড়ে অমিত করেন ১১২ রান। আজ ছাড়িয়ে গেলেন নিজেকেই। প্রথম ফিফটির আগেই পেলেন সেঞ্চুরি। ১৩৬ বলে ১০৭ রানে অপরাজিত থাকেন তিনি। যেখানে ১২টি চারের মার আসে অমিতের ব্যাট থেকে।

খেলাঘরের ওপেনার পিনাক ঘোষ ৪ রান করে সাজঘরে ফিরলে ইনিংসের পঞ্চম ওভারে ক্রিজে আসেন অমিত। থাকেন একাবারে শেষ পর্যন্ত। অমিত ছাড়া খেলাঘরের আর কারো ব্যাট ঠিকমতো কথা বলেনি। ভারতীয় ব্যাটসম্যান আশোক ম্যানেরিয়া করেন ৩২ রান। ৩০ রান আসে মাসুম খান টুটুলের ব্যাট থেকে। এ ছাড়া আর কেউ ত্রিশের ঘর পেরোতে পারেননি। এতে নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ২২১ রানের সংগ্রহ পায় খেলাঘর। 

শেখ জামালের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন সাইফ হাসান। ১০ ওভারে ৩৬ রান দিয়ে এই উইকেটগুলো পান তিনি। এ ছাড়া মৃত্যুঞ্জয় চৌধুরী নেন ২ উইকেট।


প্রজন্মনিউজ২৪/মনিরুল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ