প্রশংসায় ভাসছেন বটিয়াঘাটায় কর্মরত এ এস আই গোলাম রসুল

প্রকাশিত: ১১ মার্চ, ২০২২ ০৯:৪২:১৬

প্রশংসায় ভাসছেন বটিয়াঘাটায় কর্মরত এ এস আই গোলাম রসুল

আল-আমিন গোলদার, বটিয়াঘাটা (খুলনা) প্রতিনিধি:  বটিয়াঘাটা থানার ভান্ডারকোর্ট পুলিশ ক্যাম্পে কর্মরত চৌকশ পুলিশ অফিসার এএসআই গোলাম রসুল। কর্মক্ষেত্রে সততা ও নিষ্টার সাথে দায়িত্ব পালনের মাধ্যমে তার সাহসী উদ্যোগ সর্বমহলে প্রশংসিত হয়েছেন।

তিনি ভান্ডারকোর্ট পুলিশ ক্যাম্পে যোগদানের পরে কুলটিয়ার পেশাদার প্রতারক ডাকাত ফয়সাল,গরুচোর, বৈদ্যুতিক ট্রান্সমিটার চোর চক্রের হোতাসহ আদালতের গ্রেফতারী পরোয়ানা ভুক্ত বেশকিছু আসামীদের গ্রেফতার অভিযানে সক্রিয় ভুমিকা পালন করে। এছাড়াও  এলাকার সার্বিক আইন শৃংখলা নিরাপত্তায় রক্ষায় অগ্রণী ভূমিকা পালন করে চলেছেন। 

বিশেষ করে ভাণ্ডারকোর্ট বিট পুলিশিং এলাকায় গভীর রাত পর্যন্ত যত্রতত্র  কেরামবোর্ড খেলাকে কেন্দ্র করে জুয়ায় মেতে থাকা লোকজনদের শৃঙ্খলায় ফিরিয়ে এনেছেন। কেরামবোর্ড খেলা যেহেতু নিষিদ্ধ নয় মানুষ বিনোদনের জন্য এ কেরামবোর্ড খেলা করে থাকেন। তিনি নামাজের সময় এবং রাত ৯ টার পরে ছাত্রদের খেলা নিষেধ করেছেন। 

তিনি আরো বলেন, এর ব্যত্তিক্রম হলে তাদের আটক করে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে ভ্রমমান আদালতে সাজা প্রদান করা হবে অথবা জুয়া আইনে মামলা করা হবে। এছাড়া খোজ নিয়ে জানা গেছে তিনি তার ক্যারিয়ারে অস্ত্রউদ্ধার, অপহরনকারী চক্রের ৫ সদস্য গ্রেফতার, পূর্ব বাংলা কমনিষ্ট পার্টির খুলনা বিভাগীয় কমান্ডার নাসির গ্রেফতার সহ অসংখ্য চোর ডাকাত মাদক কারবারিদের গ্রেফতারের মাধ্যমে চোরাইমাল ও মাদকদ্রব্য উদ্ধারপূর্বক আইনের আওতায় এনেছেন যেগুলো ইতিমধ্যে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। সবচেয়ে বড় বিষয় হলো তিনি ঐ সকল অপরাধীদের মোটিভেষন করতে নিজ উদ্দোগে তাদের পিছনে সময় ব্যয় করেন তার লক্ষ এলাকায় থাকলে দৃশ্যমান কর্ম করে খেতে হবে নয়তো এলাকা ছাড়তে হবে। 

এছাড়াও  ইতিপূর্বে অসংখ্য ভেঙে যাওয়া সংসার বিট পুলিশিং কার্যালয়ে আপোষ মিমাংসা করে মিষ্টি মুখ করে বাড়ি পাঠানোর নজির রয়েছে। তিনি জানান ভালো কাজের জন্য একটু পরিশ্রম করি। বেশিরভাগ মানুষ যেখানে পুলিশকে ঘৃনার চোখে দেখে সেখানে আমার সামান্য কাজে  সাধারন মানুষ এত ভালো ভাবে নিবে সেটা আমি কল্পনা করিনি।  ইতিমধ্যে আমাদের আইজিপি মহোদ্বয় পক্ষান্তরে পুলিশ সুপার খুলনা মহোদ্বয় ও আমার দিকনির্দেশক বটিয়াঘাটা থানার অফিসার ইনচার্জ স্যারের দিকনির্দেশনায় বিট পুলিশিং কার্যাবলির অংশ হিসাবে ভান্ডারকোর্ট ইউনিয়নে ৫৯ জন মাদককারবারি ও ২০ জন চোর ডাকাত প্রতারকের তালিকা করেছি এদের ভিতর অনেকেই স্বাভাবিক জীবনযাপন করছে বলে জানা যাচ্ছে। তারপরও এলাকার মানুষের শান্তি শৃংখলা নিরাপত্তা নিশ্চিতকরনের লক্ষে তাদের পিছনে নজরদারী বাড়িয়েছি। কোন রকম অপরাধ সংঘটিত করলে তাৎক্ষণিক ব্যাবস্হা গ্রহন করা হবে।

এ ব্যাপারে ভান্ডারকোর্ট ইউপি চেয়ারম্যান মো.ওবায়দুল শেখ এর নিকট জানতে চাইলে তিনি বলেন,এএসআই গোলাম রসুলের ভিতর ২ টি জিনিস আমি পেয়েছি সেটা হল সততা ও সাহসিকতা। এই দুটো জিনিস পুজি করে তিনি যেভাবে নিষ্টার সাথে দায়িত্ব পালন করে চলেছেন এতে করে পুলিশের সুনাম বৃদ্ধি হয়েছে আমরা তার সার্বিক মঙ্গল কামনা করি।

এ ব্যাপারে বটিয়াঘাটা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহ জালাল বলেন,আমার থানা এলাকার মানুষের জানমাল নিরাপত্তা নিশ্চিত করনের লক্ষে নিরলস ভাবে দিন রাত আমার পুলিশ কাজ করে থাকেন। সকলের সহযোগিতা পেলে শান্তি শৃংখলা নিরাপত্তা সহ বিশেষ করে এলাকার মাদক নির্মুল করা সম্ভব হবে। পাশাপাশি যে পুলিশ ভালো কাজ করবে সে তো নিসন্দেহে প্রসংশার দাবিদার।


প্রজন্মনিউজ২৪/সুইট

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined index: category

Filename: blog/details.php

Line Number: 417

Backtrace:

File: /home/projonmonews24/public_html/application/views/blog/details.php
Line: 417
Function: _error_handler

File: /home/projonmonews24/public_html/application/views/template.php
Line: 199
Function: view

File: /home/projonmonews24/public_html/application/controllers/Article.php
Line: 87
Function: view

File: /home/projonmonews24/public_html/index.php
Line: 315
Function: require_once

বিভাগের সর্বাধিক পঠিত

আরো সংবাদ














ব্রেকিং নিউজ