শীতার্তদের পাশে দাড়াল শিশু অধিকার বাস্তবায়ন সংস্থা

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারী, ২০২২ ০৪:৫০:৩০ || পরিবর্তিত: ১৩ ফেব্রুয়ারী, ২০২২ ০৪:৫০:৩০

শীতার্তদের পাশে দাড়াল শিশু অধিকার বাস্তবায়ন সংস্থা

শীতের সময় অসহায় ও ছিন্নমূল মানুষের কষ্ট বেড়ে যায়। বিশেষ করে যাদের থাকার মত ঘর নেই তাদের তো কষ্টের সীমা থাকে না। শিশুদের নিয়ে কষ্টে দিন-রাত পার করে এই মানুষগুলো। এসব অসহায় মানুষের কষ্ট লাঘবের জন্য পাশে দাঁড়িয়েছে শিশু অধিকার বাস্তবায়ন সংস্থা।

শনিবার রাতে রাজধানীর বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে কয়েক শ’ অসহায় মানুষের হাতে কম্বল তুলে দিয়েছে সামাজিক এই সংগঠনটি। শীতের রাতে গরম কাপড় পেয়ে তারা অনেক খুশি হন।
 
কম্বল বিতরণকালে উপস্থিত ছিলেন, শিশু অধিকার বাস্তবায়ন সংস্থার উপদেষ্টা শামসুদ্দিন দিদার, মহাসচিব মাহবুবা রহমান কাকলী, সহ-সম্পাদক শামসুল আলম, সাংগঠনিক সম্পাদক আশিক মাহমুদ, কার্যনিবাহী সদস্য মাসুদুর রহমান বাঁধনসহ আরো অনেকে।

শিশু অধিকার বাস্তবায়ন সংস্থার উপদেষ্টা শামসুদ্দিন দিদার জানান, সবকিছু মিলিয়ে মানুষ নিদারুণ কষ্টে আছে। বিশেষ করে মধ্যবিত্ত, নিম্ন-মধ্যবিত্তরা। আর ছিন্নমূল অসহায়দের কথা তো বলার অপেক্ষাই রাখে না। ‘নুন আনতে পান্তা ফুরায়’ অবস্থা। শীতের কাপড় তো তাদের জন্য বিলাসিতার মতো। তাই এদের কথা বিবেচনা করে তাদের পাশে দাঁড়ানোর এই ছোট্ট চেষ্টা আমাদের। আগামীতেও সুযোগ পেলে অসহায় ছিন্নমূল মানুষদের পাশে দাঁড়াবো।

শিশু অধিকার বাস্তবায়ন সংস্থার চেয়ারম্যান শফিকুল ইসলাম ভূঁইয়া বলেন, যারা রাস্তার পাশে শুয়ে রাত কাটায় তাদের মত অসহায় কেউ নেই। অনেকের গায়ে সামান্য পোশাকও থাকে না। এদের কথা বিবেচনা করে শিশু অধিকার বাস্তবায়ন সংস্থা এই সামান্য উদ্যোগ নিয়েছে। আগামীতেও আমাদের এমন নানা কর্মসূচি চলমান থাকবে। এছাড়াও বিশেষ করে পথশিশুদের জন্য সারা বছর আমরা বিভিন্ন ধরনের কাজ করি। এসব মানুষের মুখে সামান্য হাসি ফোটাতে বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান শফিকুল ইসলাম।


প্রজন্মনিউজ২৪/সুইট

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ