ওয়েস্ট ইন্ডিজ সিরিজে দল গঠনে চমক দেখালো ভারত

প্রকাশিত: ২৮ জানুয়ারী, ২০২২ ১১:৪০:৪৯

ওয়েস্ট ইন্ডিজ সিরিজে দল গঠনে চমক দেখালো ভারত

 

চোট থেকে ফিরে ফিটনেস পরীক্ষায় পাস করে ওয়েস্ট ইন্ডিজ সফরে দলে ফিরেছেন রোহিত শর্মা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই সাদা বলের ক্রিকেটে পূর্ণাঙ্গ অধিনায়ক হিসেবে যাত্রা শুরু হবে তার। 

এরই মধ্যে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য দল ঘোষণা করেছে বিসিসিআই। দলে বেশ কয়েকটা চমক রেখেছে তারা। প্রত্যাশিতভাবেই ওয়েস্ট ইন্ডিজ সিরিজে দলে ফিরবেন রোহিত শর্মা। কারণ দুই ফরম্যাটেরই অধিনায়ক তিনি। অনেক আলোচনা সমালোচনার মাঝে টি-টোয়েন্টি থেকে অধিনায়ক হিসেবে ভিরাট কোহলি নিজেকে সরিয়ে নেওয়ার পর ওয়ানডে থেকেও বাদ দেওয়া হয়েছে তাকে। সহ-অধিনায়ক করা হয়েছে কেএল রাহুলকে। 

ওয়েস্ট ইন্ডিজ সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে যাশপ্রীত বুমরা ও মোহম্মদ শামিকে। দলে সুযোগ পাননি রবিচন্দ্রন অশ্বিনও। দুই ফরম্যাটেই দল থেকে বাদ পড়েছেন অশ্বিন। দক্ষিণ আফ্রিকায় তাকে সুযোগ দেওয়া হলেও প্রত্যাশিত রেজাল্ট নিয়ে আসতে পারেননি তিনি। তাই সীমিত ওভারের ক্রিকেটে আপাতত জাতীয় দলের দরজা বন্ধ হয়ে গেল তার। 


তবে দল ঘোষণায় সবচেয়ে বড় চমক কুলদীপ যাদবের ভারতীয় দলে প্রত্যাবর্তন এবং রবি বিষ্ণুইয়ের সুযোগ পাওয়া। চাহাল সাম্প্রতিক কালে দলে জায়গা পেলেও কুলদীপ সুযোগ পাচ্ছিলেন না। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়েও খুব একটা বেশি খেলতে দেখা যায়নি তাকে। কিন্তু তারপরও দলে সুযোগ দেওয়া হল চায়নাম্যানকে।

অন্যদিকে, ওয়ানডে ও টি-২০ সিরিজে সুযোগ পেয়েছেন রবি বিষ্ণুই। সম্প্রতি আইপিএলে তাকে বিশাল মূল্য দিয়ে দলে ভিড়িয়েছে লক্ষ্ণৌ সুপার জায়ান্টস।

হ্যামস্ট্রিংয়ে চোটের জন্য দক্ষিণ আফ্রিকা সফরে যেতে পারেননি রোহিত। সাত সপ্তাহ রিহ্যাবে থাকার পর গত বুধবার জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ফিটনেস পরীক্ষায় পাস করেন তিনি। এরপরই তার নেতৃত্বে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দল ঘোষণা করা হয়। 

ওয়ানডে সিরিজে দল থেকে বাদ পড়েছেন ভেঙ্কটেশ আইয়ারও। যদিও টি-২০ সিরিজে আছেন তিনি। কুলদীপকে ফেরানো হলেও ভাবা হয়নি রাহুল চাহার, বরুণ চক্রবর্তীদের নাম। এদিকে দলে আরও একটা বড় চমক ওয়ানডে দলে দীপক হুডার সুযোগ পাওয়া।

দক্ষিণ আফ্রিকার কাছে হোয়াইট ওয়াশ হওয়ার পর দল গঠনে এমন চমক বিসিসিআইএর। 

ওয়ানডে দল-

রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ অধিনায়ক), ঋতুরাজ, ধাওয়ান, কোহলি, সুর্যকুমার, শ্রেয়স, দীপক হুডা, পন্থ, দীপক চাহার, শার্দূল, চাহাল, কুলদীপ, ওয়াশিংটন, বিষ্ণোই, সিরাজ, প্রসিদ্ধ, আবেশ। 

টি-২০ দল-

রোহিত (অধিনায়ক), কেএল রাহুল (সহ অধিনায়ক), ঈশান কিষান, কোহলি, শ্রেয়স, সুর্যকুমার, পন্থ, ভেঙ্কটেশ আইয়ার, দীপক চাহার, শার্দূল, বিষ্ণোই, অক্ষর, চাহাল, ওয়াশিংটন, সিরাজ, ভুবনেশ্বর, আবেশ, হর্ষল প্যাটেল।


প্রজন্মনিউজ২৪/মিঠুন হাসান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ