আবারো করোনায় আক্রান্ত শহীদ আফ্রিদি

প্রকাশিত: ২৮ জানুয়ারী, ২০২২ ১১:০৪:০০

আবারো করোনায় আক্রান্ত শহীদ আফ্রিদি

 

পাকিস্তান সুপার লিগ (পিএসএল) শুরুর আগে করোনা পজিটিভ হয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও হার্ড হিটার অলরাউন্ডার শহীদ আফ্রিদি। টুইটারে নিজেই এটি নিশ্চিত করেছেন তিনি। তাকে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কোভিড প্রটোকল অনুযায়ী কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

কোভিড পজিটিভ হওয়ায় পাকিস্তান সুপার লিগের (পিএসএল) শুরু থেকে পাওয়া যাবে না তাকে। কোয়েটা গ্ল্যাডিয়েটরসের হয়ে খেলার কথা ছিল তার। তবে করোনাভাইরাস পজিটিভ হওয়ার কারণে অন্তত এক সপ্তাহের জন্য আইসোলেশনে থাকতে হবে তাঁকে। ফলে কোয়েটার প্রথম চারটি ম্যাচে খেলতে পারবেন না তিনি। 

তার কোভিড পজিটিভের খবর বৃহস্পতিবারই নিশ্চিত করেছে কোয়েটা। সাতদিন পর কোভিড নেগেটিভ হলে পুনরায় স্কোয়াডে যোগ দিতে পারবেন আফ্রিদি। আফ্রিদিকে অবশ্য নিজ বাসায় আইসোলেশনে থাকার অনুমতি দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এরই মধ্যে হোটেল ছেড়ে গেছেন তিনি।

টুইটারে আফ্রিদি লিখেছেন, দুর্ভাগ্যজনকভাবে আমি পজিটিভ হয়েছি, তবে কোনো উপসর্গ নেই। ইনশা আল্লাহ দ্রুত সেরে উঠব বলে আশা করছি, নেগেটিভ হয়ে কোয়েটা দলে যত দ্রুত সম্ভব যোগ দিতে চাই। পিএসএলের সপ্তম আসরে সব দলের প্রতি শুভকামনা। নিজের শেষ পিএসএলে আমি সব উজাড় করে দিতে প্রতিজ্ঞাবদ্ধ। আর কোয়েটা তাদের টুইটারে লিখেছে, কোয়েটা গ্ল্যাডিয়েটর্স পরিবারে আপনাকে ফিরে পেতে তর সইছে না। বেগুনি ও সোনালিতে আপনাকে দেখতে মুখিয়ে আছি, কিংবদন্তি!

এ নিয়ে দ্বিতীয়বার কোভিড-১৯ পজিটিভ হলেন আফ্রিদি। ২০২০ সালে ত্রাণ বিতরণের কাজ করতে গিয়ে প্রথমবার পজিটিভ হয়েছিলেন তিনি।

দলের সঙ্গে যোগ দেওয়ার আগে আফ্রিদি ব্যক্তিগত উদ্যোগে বায়ো বাবলে ছিলেন এবং নিজের ট্রেনিং করছিলেন। সতর্ক থাকার পরও কোভিডে আক্রান্ত হলেন তিনি। 

আফ্রিদির দল কোয়েটা মাঠে নামবে আজ, প্রতিপক্ষ পেশোয়ার জালমি। সাবেক দল মুলতান থেকে এবার কোয়েটায় এসেছেন তিনি। এর আগে পেশোয়ারকে নেতৃত্ব দিয়ে তাদের হয়ে শিরোপাও জিতেছেন তিনি।

এদিকে করোনাভাইরাস পজিটিভ হয়েছেন পেশোয়ার অধিনায়ক ওয়াহাব রিয়াজ ও হায়দার আলী। ওয়াহাবের অনুপস্থিতিতে পেশোয়ারকে নেতৃত্ব দিতে পারেন শোয়েব মালিক। 

এবারের পিএসএল হবে করাচি ও লাহোরের দুটি ভেন্যুতে। আগামী ৭ ফেব্রুয়ারি পর্যন্ত করাচিতে হওয়ার পর দলগুলো যাবে লাহোরে। প্লে-অফ ও ফাইনাল হবে সেখানেই।


প্রজন্মনিউজ২৪/মিঠুন হাসান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ